ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় আ’লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৪ আটক ২, স্কুটার ভাংচুর

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

খুলনা: মঙ্গলবার দেশব্যাপি সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে খুলনা মহানগরীর দৌলতপুর থানার মহসীন মোড়ে যুবলীগ-বিএনপি সংঘর্ষে ৪ জন আহত হয়েছেন। এসময়ে পুলিশ ছাত্রদলের ২ নেতাকে আটক করেছে।



নগর বিএনপি নেতা অধ্যাপক তারিকুল ইসলাম বাংলানিউজকে জানান, সকাল ১০ টার দিকে মহাসীন মোড়ে হরতালের সমর্থনে বিএপি ও সহযোগী সংগঠণের প থেকে মিছিল চলছিল। এ সময় আওয়ামীলীগ ও তাদের সহযোগী সংগঠনের একটি মিছিল থেকে তাদের মিছিলে হামলা চালানো হয়। এতে আহত হন যুবদলনেতা শামিম ও বাবর আলী এবং  ছাত্রদল নেতা ফিরোজ আহমেদ ও মিঠু মোল্লা।

তিনি জানান, পুলিশ ঘটনাস্থল থেকে বিএল কলেজ শাখা ছাত্রদল নেতা বেল্লাল হোসেন ও টিটোকে আটক করেছে।

এদিকে দৌলতপুর থানা ছাত্রলীগের আহবায়ক সুমন কুমার দাশ বাংলানিউজকে বলেন, আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের প থেকে হরতালের বিপে বের করা একটি মিছিল মহাসীন মোড়ে পৌঁছালে বিএনপির মিছিল থেকে তাতে হামলা চালানো হয়।

তিনি জানান, এ ঘটনায় বিএনপির নেতা-কর্মীরা ৩টি অটোরিক্সা ভাংচুর করে।

দৌলতপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল হক ভূইয়া বাংলানিউজকে জানান, হরতালকারীরা দৌলতপুরের মহাসীন মোড়ে ভাংচুর করছিল। ঘটনাস্থল থেকে তাদের দু’জনকে আটক করা হয়েছে।

এদিকে সকাল থেকেই খুলনা মহানগরীতে পুলিশ জলকামান মহড়া দিচ্ছে। জলকামানবাহী গাড়ির হুইসেলের শব্দে বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের মাঝে ভীতির সঞ্চার হয় বলে জানা গেছে।

তবে দু’একটি বিচ্ছন্ন ঘটনা ছাড়া জেলার সর্বত্র শান্তিপূর্নভাবে হরতাল পালিত হচ্ছে। অফিস-আদালতে উপস্থিতি যথেষ্ঠ কম। কোথাও ভারি যারবাহন চলাচল করেনি। নগরীতে কিছু রিক্সাভ্যান চলাচল করছে। অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সোনাডাঙ্গা আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে কোনও বাস ছাড়েনি।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।