ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সাভারে ছিনতাইয়ের পর গাড়িসহ কথিত দুই ‘সাংবাদিক’ আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

ঢাকা: সাভারে মঙ্গলবার সকালে ছিনতাই করে পালানোর সময় প্রাইভেটকারসহ ‘সাংবাদিক’ পরিচয়দানকারী দুই ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা নিজেদের ‘সাংবাদিক’ বলে দাবি করেছেন।

তাদের কাছ থেকে সাপ্তাহিক ক্রাইমওয়াচ পত্রিকার পরিচয়পত্রও উদ্ধার করা হয়েছে। আটককৃতরা হচ্ছেন- সিদ্দিক (৩৮) ও কুদ্দুস (৪২)।

হরতালে অবরুদ্ধ এক ব্যবসায়ীকে ‘সংবাদপত্র’ স্টিকারযুক্ত প্রাইভেটকারে উঠিয়ে তার সর্বস্ব ছিনতাই করে পালিয়ে  যাওয়ার পথে তাদের আটক করা হয় ।

সকাল সাড়ে ৯টায় ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ আটককৃতদের দেহ তল্লাশি করে ছিনতাইকৃত নগদ ১১ হাজার টাকা জব্দ করেছে।

ছিনতাইয়ের শিকার কাঁচামাল ব্যবসায়ী কছিমউদ্দিন আটককৃতদের শনাক্ত করেছেন।

এ বিষয়ে সাভার মডেল থানার সহকারী পুলিশ সুপার শাজাহান মিয়া বাংলানিউজকে জানান, ‘রাজধানীতে ফুলকপি বিক্রি করে মানিকগঞ্জ ফেরার পথে হরতালে আটকে পড়েন ব্যবসায়ী কছিম উদ্দিন। ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরে লাল রঙের একটি প্রাইভেটকারের আরোহীরা জানতে চান, তিনি কোথায় যাবেন। ব্যবসায়ী কছিমউদ্দিন সাংবাদিক স্টিকার দেখে সাংবাদিকদের গাড়ি হরতালের আওতামুক্ত ভেবেই ওই গাড়িতে ওঠেন।

এরপর গাড়িটি সাভারের কাছে পৌঁছামাত্র চালকসহ দুই আরোহী ভয়ভীতি দেখিয়ে তার কাছ থেকে কাঁচামাল বিক্রির নগদ ১১ হাজার টাকা ছিনিয়ে তাকে গাড়ি থেকে জোরপূর্বক নামিয়ে দেয়। ’

এ সময় তিনি বিষয়টি হরতাল ডিউটিতে থাকা সহকারী পুলিশ সুপার শাজাহান মিয়াকে জানালে তিনি ওয়্যারলেস সেটে সবাইকে সতর্ক করে দিলে কিছু দূর যাওয়ার পরেই পুলিশের হাতে ধরা পড়ে গাড়িটি।

পরে ওই গাড়িটি থানায় নেওয়া হলে কছিমউদ্দিন গাড়িসহ দুই ছিনতাইকারীকে শনাক্ত করেন।

এ প্রসঙ্গে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান জানান, ‘আটককৃতরা ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। তাদের দেহ তল্লাশি করে ছিনতাইকৃত টাকাসহ সাপ্তাহিক ক্রাইমওয়াচ পত্রিকার পরিচয়পত্র পাওয়া গেছে। ’

আটককৃত সিদ্দিক জানান, ‘আমি লেখালেখি করি। আজ যা হলো, তা আমার দুর্ভাগ্য। ’

এ ঘটনায় সহকারী পুলিশ সুপার শাজাহান মিয়া বাংলানিউজকে জানান, ‘ধারণা করা হচ্ছে, সংঘবদ্ধ ছিনতাইকারী একটি চক্র ‘সাংবাদিক’ পরিচয় দিয়ে এভাবে সাধারণ মানুষের কাছ থেকে সবর্স্ব ছিনিয়ে নেয়। ’

আটককৃত সিদ্দিক বরগুনা জেলার মধ্য গেন্ডাপাড়ার মৃত আব্দুল জলিলের ছেলে এবং কুদ্দুস মাদারীপুর জেলার শিবচর থানার গহেরাতলা গ্রামের মৃত দলিল উদ্দিনের ছেলে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।