ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হরতালের প্রভাব পড়েনি বেনাপোল স্থলবন্দরে

জামাল হোসেন, বেনাপোল প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

বেনাপোল: বিএনপির ডাকা দেশব্যাপী হরতালের কোনো প্রভাব পড়েনি দেশের সবচেয়ে বড় স্থলবন্দর বেনাপোলে। মঙ্গলবার সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি স্বাভাবিক রয়েছে।



বেনাপোল বন্দরে মালামাল লোড ও আনলোড চলছে স্বাভাবিকভাবে। কাস্টমস হাউজেও কাজ হচ্ছে স্বাভাবিক গতিতে। এখানে অন্যান্য দিনের মতো খোলা রয়েছে ব্যাংক-বীমা, অফিস-আদালত ও দোকানপাট।

বন্দরের কার্যক্রম স্বাভাবিক থাকলেও যশোর-বেনাপোলসহ দূরপাল্লার সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে ভারত থেকে আসা কয়েক‘শ পাসপোর্টযাত্রী বেনাপোলের বিভিন্ন পরিবহন অফিসে আটকা পড়ে আছেন। অনেককে বিকল্প হিসেবে মোটরসাইকেল, ভ্যান, রিকশা ও নসিমনে করে গন্তব্যে চলে যেতে দেখা গেছে। তবে খুলনা-বেনাপোলের মধ্যে চলাচল করেছে কমিউটার ট্রেন।

হরতালের পে বিএনপিসহ অঙ্গসংগঠনের কোনো নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি। বেনাপোল, শার্শা, নাভারন ও বাগআঁচড়ার গুরুত্বপূর্ণ স্থানে টহল দিচ্ছে পুলিশ।

বেনাপোল ও শার্শা উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক ও শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম খান।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপরে পরিচালক (ট্রাফিক) গোলাম মোস্তফা বাংলানিউজকে বলেন, ‘হরতালে বন্দরে কোনো প্রভাব পড়েনি। ’

তিনি জানান, সকাল থেকেই শুরু হয়েছে আমদানি-রপ্তানি পণ্য লোড-আনলোড।

বেনাপোল কাস্টম হাউজের কমিশনার ড. আব্দুল মান্নান শিকদার জানান, কাস্টম হাউজ ও চেকপোস্ট কার্গো শাখা খোলা রয়েছে। কাস্টম কর্মকর্তা ও কিয়ারিং এজেন্টরা স্বাভাবিক কাজকর্ম করছেন।

চেকপোস্ট কাস্টমস কার্গো সুপারিনটেনডেন্ট মোস্তাক আহমেদ জানান, বেলা ১২টা পর্যন্ত ভারত থেকে আমদানি হয়েছে ১২০ ট্রাক পণ্য। আর সেদেশে রপ্তানি হয়েছে ৩২ ট্রাক।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।