ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবতলী টার্মিনালে ছুটির আমেজ, দূরপাল্লার বাস ছাড়েনি

মহিবুব জামান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

ঢাকা: হরতালের দিন মঙ্গলবার সকাল থেকেই রাজধানীর গাবতলী বাস টার্মিনালে দূরপাল্লার বাসগুলোকে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এখন পর্যন্ত (দুপুর পৌনে ১২টা) দূরপল্লার কোনও গাড়ি টার্মনাল ছেড়ে যায়নি।



সকাল থেকেই বাস কাউন্টারগুলোতে ছুটির আমেজ ল্য করা গেছে। দু’য়েকজন কর্মচারীকে কাউন্টার ঝাড়ামোছা করতে দেখা গেছে। সকাল ১০টার পরে রাজধানীতে চলাচলকারী লোকাল বাসগুলো টার্মিনালে আসা-যাওয়া শুরু করলেও যাত্রী সংখ্যা ছিল নগন্য।

টার্মিনালের আশপাশের দোকানগুলো বেলা ১১টার পরে খুললেও ক্রেতাবিহীন অবস্থায় এসব দোকানীদেরকেও আসবাব ও মালপত্র ঝাড়মোছা করে সময় কাটাতে দেখা গেজে।

এদিকে টার্মিনালে উপস্থিত গাবতলী এলাকার ৯নং ওয়ার্ড কাউন্সিলর স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল হোসেন বাংলানিউজকে বলেন, ‘আমরা হরতাল চাই না। আমরা এলাকার ব্যবসায়ীরা শান্তিপূর্ণভাবে ব্যবসা করতে চাই। কিন্তু হরতাল ব্যবসা পরিপন্থী। ’

তিনি দাবি করেন, সকাল থেকেই টার্মিনাল থেকে লোকাল বাস চলছে। তবে যাত্রী না থাকায় দূরপাল্লার বাসগুলো এখনও চলাচল শুরু করেনি।

তিনি বলেন, ‘বিকাল থেকে দূরপাল্লার বাসগুলো চলাচল শুরু করবে। ’

এদিকে গাবতলী থেকে কল্যাণপুর বাস স্ট্যান্ড পর্যন্ত বিভিন্ন কোম্পানির বাস কাউন্টারগুলো খোলা হয়নি। রাস্তাঘাট প্রায় ফাঁকা। তবে মাঝেমধ্যে সাভার ও আশপাশের গন্তব্যের কয়েকটি বাসকে অল্প কিছু যাত্রী নিয়ে চলাচল করতে দেখা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।