ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে বিএনপির ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে সোমবার বিকালে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। মামলায় বিএনপি ও এর সহযোগি সংগঠনের ২৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও এক থেকে দেড়’শ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ রাতে একজনকে গ্রেপ্তার করেছে।


মামলায় আসামিদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাঁধা, ভাংচুর, লুটপাটের অভিযোগ আনা হয়েছে। নারায়ণগঞ্জ সদর মডেল থানার সহকারী উপপরিদর্শক (এ এস আই) আমিনুর রশিদ বাদি হয়ে রাত সাড়ে ৯টায় মামলাটি করেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার অফিসার ইন চার্জ (ওসি) আকতার হোসেন মামলার কথা স্বীকার করেছেন। তবে তিনি আসামিদের নাম জানাতে অস্বীকার করেন। মামলার পর মনির হোসেন নামে একজনকে শহরের টানবাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে মামলার ঘটনায় নিন্দা প্রতিবাদ জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটি সহ আইন বিষয়ক সম্পাদক ও জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। তিনি বলেন, আমার বন্ধু স্বরাষ্ট প্রতিমন্ত্রী শামসুল হক টুকু যেভাবে পুলিশকে বিএনপি নেতাকর্মীদের হয়রানি করার জন্য উস্কে দিচ্ছে। এই টুকুকেই পেছনে হাতকড়া পরিয়ে পুলিশ গ্রেপ্তার করবে। তখন আমাকেই তার পে আইনি লড়াইয়ের করতে হবে।

তিনি পুলিশ দিয়ে বিএনপি নেতাকর্মীদের হয়রানি না করতে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতি অনুরোধ জানান। হামলা-মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের আন্দোলন থেকে দমিয়ে রাখা যাবে না। বরং মঙ্গলবারের হরতাল আরো সফল হবে বলে তিনি আশাবাদী।


সোমবার সন্ধ্যায় পুলিশের সঙ্গে হরতাল সমর্থনে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়।

বাংলাদেশ সময়: ০১৩০ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।