bangla news

বাংলাদেশিকে হত্যা না করার অঙ্গীকার বিএসএফের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-৩০ ১১:৪২:১০ পিএম

গুলি করে বাংলাদেশিকে হত্যা না করার অঙ্গীকার করেছে বিএসএফ। শনিবার দিনাজপুরের বিরামপুর উপজেলায় বিডিআর-বিএসএফ পতাকা বৈঠকের পর বিএসএফ এ অঙ্গীকার করে।

বিরামপুর: গুলি করে বাংলাদেশিকে হত্যা না করার অঙ্গীকার করেছে বিএসএফ। শনিবার দিনাজপুরের বিরামপুর উপজেলায় বিডিআর-বিএসএফ পতাকা বৈঠকের পর বিএসএফ এ অঙ্গীকার করে।

বিরামপুরের খিয়ার মাহম্মুদপুর সীমান্তের মেইন পিলার ২৯১-এর সাব ২০ নং পিলারের কাছে বিডিআর-বিএসএফের অধিনায়ক পর্যায়ে এ বৈঠক হয়।

বৈঠকে বাংলাদেশের পে নেতৃত্ব দেন বাংলাদেশ ৪০ রাইফেলস ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আকরামুজ্জামান পিআরএম এবং ভারতের পে নেতৃত্ব দেন ৫৭ বিএসএফের ব্যাটালিয়নের কমান্ডার লে. কর্নেল পঙ্কজ কুমার।

বৈঠকে লে. কর্নেল আকরামুজ্জামান পিআরএম সীমান্তে বিএসএফ কর্তৃক বাংলাদেশি হত্যার তীব্র প্রতিবাদ জানান।

তিনি জানান, এ বছর বিএসএফ তিন বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে। পান্তরে বিডিআর ভারতের তিনজন শীর্ষ সন্ত্রাসীকে আটক করে থানায় সোপর্দ করেছে।  এ সময় ৫৭ বিএসএফ’র ব্যাটালিয়নের কমান্ডার লে. কর্নেল পঙ্কজ কুমার ভবিষ্যতে বিএসএফের হাতে বাংলাদেশি নিহত না হওয়ার প্রতিশ্র“তি দেন।

পতাকা বৈঠকে আরো উপস্থিত ছিলেন  ক্যাপ্টেন শাহেদ সরওয়ার, ভাইগড় কোম্পানি কমান্ডার আলী হোসেন, রানীনগর কোম্পানি কমান্ডার শাহাজুল ইসলাম, রুদ্ররানী কোম্পানি কমান্ডার হাবিব ভারতের মেজর চক্রবর্তী, এসি সিএস গীরি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ৩১, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-07-30 23:42:10