ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জ কোর্টে কেন্দ্রীয় বিএনপি’র ৫ নেতার জামিননামা দাখিল

সুলতানা ইয়াসমিন মিলি, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০

সিরাজগঞ্জ: ট্রেনে ভাংচুর ও লুটপাটের মামলার আসামি বিএনপি’র কেন্দ্রীয় ৭ নেতার ৫ জন রোববার সিরাজগঞ্জ মূখ্য বিচারিক হাকিম আদালতে হাজির হয়ে জামিননামা দাখিল করেছেন।

আদালত সূত্র বাংলানিউজকে জানায়, উচ্চ আদালতের নির্দেশে রোববার সকাল সাড়ে ১১ টায় খোন্দকার মোশারফ হোসেন, বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, আমান উল্লাহ আমান, ইকবাল হাসান মাহমুদ টুকু ও ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম জামিননামা দাখিল করেন।

 

গত ২৫ অক্টোবর তারিখে ঢাকার হাইকোর্ট থেকে এ মামলায় বিএনপি’র ৭ জন কেন্দ্রীয় নেতা ৬ মাসের আগাম জামিন লাভ করেন। এ মামলায় অভিযুক্ত নজরুল ইসলাম খান ও ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি সালাউদ্দিন টুকু অনুপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ মূখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক জোয়ার্দার মো. আমিরুল ইসলাম ওই ৫ নেতার জামিননামা গ্রহণ করেন বলে জানান সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি ইসমাইল হোসেন হাসু।

এদিকে, জামিন নিশ্চিত হওয়ার পর বিএনপির কেন্দ্রীয় নেতারা দুপুরে সিরাজগঞ্জ কোর্ট চত্বরে উপস্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা-কর্মীদেরকে আগামী ৩০ নভেম্বরের  হরতাল সফল করার আহবান জানান।

মামলার নথি থেকে জানা যায়, গত ১১ অক্টোবর বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সয়দাবাদ মুলিবাড়ি রেলক্রসিংয়ের পাশে ছাত্রদলের এক সমাবেশে ট্রেন দূর্ঘটনায় বিএনপির ৭ নেতা-কর্মী নিহত হওয়ার ঘটনায় ট্রেন ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

ওই ঘটনায় সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম ও জিআরপি থানায় বিএনপির প্রায় সাড়ে ১২ হাজার নেতাকর্মীর নামে ৭ টি মামলা হয়।

এছাড়া সিরাজগঞ্জ কোর্টের এপিপি ও সাবেক যুবলীগ সভাপতি অ্যাড. গোলাম হায়দার নিজেই বাদী হয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় ১৩ই অক্টোবর রাতে কেন্দ্রীয় বিএনপি ও ছাত্রদলের ৭ নেতার নামে আলাদাভাবে আরও একটি মামলা করেন।

ইতিমধ্যে ট্রেন ভাংচুর ও লুটপাটের মামলায় পুলিশ সিরাজগঞ্জ বিএনপি’র ৭৫ জন নেতা-কর্মীকে আটক করে কোর্টের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে। তারা এখনও জামিন পাননি।     

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।