ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জামায়াতের শীর্ষ ৬ নেতার ৪ মামলায় অন্তবর্তী জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০
জামায়াতের শীর্ষ ৬ নেতার ৪ মামলায় অন্তবর্তী জামিন

ঢাকা: পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়া ও গাড়ি পোড়ানোর ঘটনায় চারটি পৃথক মামলায় জামায়াতে ইসলামীর ছয় শীর্ষ নেতা রোববার অন্তবর্তী জামিন পেয়েছেন। বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আবদুল হাকিমের বেঞ্চ রোববার দুপুরে এ জামিন মঞ্জুর করেন।



জামায়াতের আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ও নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদী জামিন পেয়েছেন পুলিশের কর্তব্যকাজে বাধা দেওয়ার অভিযোগে গত ২০ জুন পল্টন থানায় দায়ের করা মামলায়।

দলের সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামান ও আবদুল কাদের মোল্লার জামিন হয়েছে তাদের বিরুদ্ধে গত ১২ ফেব্রুয়ারি পল্টন থানায় দায়ের করা মামলায়। এতেও তাদের বিরুদ্ধে পুলিশের কর্তব্যকাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়।

এছাড়া ঢাকা মহানগর জামায়াতের আমীর রফিকুল ইসলাম খানকে তার বিরুদ্ধে দায়ের করা দুটি মামলায় জামিন দেওয়া হয়েছে।

পুলিশের কর্তব্যে বাধা দেওয়ার অভিযোগে গত ২৬ জুন নিউমার্কেট থানায় ও গাড়ি পোড়ানোর অভিযোগে গত ২৭ জুন পল্টন থানায় তার বিরুদ্ধে এ মামলা দুটি দায়ের করা হয়।

আদালতে জামিন আবেদনে জামায়াত নেতাদের পক্ষের আইনজীবী ব্যারিস্টার আবদুর রাজ্জাক বলেন, এসব মামলার এফআইআর-এ তার মক্কেলদের নাম ছিলো না। পরে রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে সরকার তাদের নাম মামলাগুলোতে সংযুক্ত করেছে।

এফআইআর-এ যারা আসামি ছিলেন তাদের আগেই জামিন হয়ে গেছে বলেও জানান তিনি।

জামায়াতের এই নেতাদের বিরুদ্ধে এমন মোট ২২টি মামলা রয়েছে জানিয়ে ব্যারিস্টার আবদুর রাজ্জাক পরে সাংবাদিকদের বলেন, শিগগিরই সবক’টি মামলায় তাদের জামিন প্রক্রিয়া শুরু করা হবে।

বাংলাদেশ সময় ১৬২১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।