ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আন্দোলনে যাবে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১০

ঢাকা: মেয়াদোত্তীর্ণ ইউনিয়ন পরিষদের নির্বাচন দাবিসহ বিভিন্ন কারণে আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম (বিইউপিএফ)।
 
শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের আয়োজিত ‘শক্তিশালী ইউনিয়ন পরিষদ : আসন্ন নির্বাচন’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।



সম্মেলনে বিইউপিএফ’র সভাপতি মো. মাহবুবুর রহমান টুলু বলেন ‘মেয়াদোত্তীর্ণ ইউনিয়ন পরিষদগুলোর নিবার্চনের তারিখ সংক্রান্ত বিভ্রান্তির অবসান না হওয়ায় বিভিন্ন দলের ক্যাডাররা ইউপিগুলোতে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। ’

গণতান্ত্রিক প্রক্রিয়া গতিশীল রাখতে এবং ইউপিকে আরও শক্তিশালী করতে নির্বাচন কমিশনের কাছে অতি দ্রুত নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান তিনি।

ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় পরিপত্র জারি করে ‘অতি দরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি’ পরিচালনার দায়িত্ব ইউনিয়ন কমিটির কাছ থেকে উপজেলা পরিষদের কাছে হস্তান্তর করায় ‘ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ ’ লঙ্ঘন করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

তিনি এ পরিপত্র বাতিলেরও দাবি জানান।

এছাড়া যে কোনও ধরনে মামলার পরিপ্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান ও সদস্যদের অপসারণ বিষয়ক ইউনিয়ন পরিষদ আইনের ধারা-৩৪ অবিলম্বে বাতিল করার দাবি জানান।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের নেতারা।

বাংলাদেশ সময়: ১৫১৬, নভেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ