ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে আটক ২৬, গণগ্রেফতারের অভিযোগ বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১০
চট্টগ্রামে আটক ২৬, গণগ্রেফতারের অভিযোগ বিএনপির

চট্টগ্রাম : বিএনপির ডাকা হরতালকে সামনে রেখে চট্টগ্রামে ব্যাপক ধরপাকড় শুরু করেছে পুলিশ। শুক্রবার রাত থেকে শনিবার দিনভর নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ এ পর্যন্ত ২৬ জনকে আটক করেছে।



এছাড়া নগরীর বিভিন্ন এলাকায় গ্রেফতার অভিযানের পাশাপাশি বিভিন্ন যানবাহনেও তল্লাশি চালাচ্ছে পুলিশ।

এদিকে চট্টগ্রামে বিএনপির নেতা-কর্মীদের গণগ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মো. নাছির উদ্দিন। শনিবার বিকেল সাড়ে চারটায় এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

এছাড়া গণগ্রেফতারের পাশাপাশি পুলিশ চট্টগ্রামের বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাদের বাসায় হানা দিয়ে ভয়ভীতির সৃষ্টি করছে বলেও অভিযোগ করেন তিনি।

তবে মীর নাছিরের এমন অভিযোগের জবাবে সিএমপি কমিশনার আবুল কাশেম বাংলানিউজকে বলেন, ‘গণগ্রেফতারের অভিযোগ সঠিক নয়। যাদের বিরুদ্ধে মামলা, গ্রেফতারি পরোয়ানা আছে কিংবা আদালতের সাজাপ্রাপ্ত আসামি পুলিশ তাদেরই শুধু গ্রেফতার করছে। এটা পুলিশের রুটিন ওয়ার্ক। ’

তবে সিএমপির কোতয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার বাংলানিউজকে বলেন, ‘হরতালের সময় নাশকতা সৃষ্টি করতে পারে এমন আশংকায় কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। ’

সিএমপির বিভিন্ন থানা পাওয়া তথ্য অনুযায়ী, নগরীর বন্দর থানায় ৬ জন, কোতয়ালী থানায় ৫ জন, ডবলমুরিং ও পাঁচলাইশ থানায় ২ জন করে ৪ জন, বায়েজীদ বোস্তামী, কর্ণফুলী ও খুলশী থানায় ৩ জন করে ৯ জন এবং চান্দগাঁও ও বাকলিয়া থানায় ১ জন করে ২ জনসহ মোট ২৬ জনকে আটক করা হয়েছে।

কোতয়ালী থানায় আটক পাঁচজনের মধ্যে চট্টগ্রামের দুর্ধর্ষ শিবির ক্যাডার বড় নাছিরের সহযোগী নাজিম এবং অস্ত্র মামলায় দশ বছরের সাজা পাওয়া ছাত্রদল ক্যাডার মাসুম রয়েছে বলে জানিয়েছেন এসআই নিজামউদ্দিন।

বাংলাদেশ সময় : ১৭৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।