ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে বিডিআর বিদ্রোহ বিচার রোববার পর্যন্ত মুলতবি

সানি সরকার, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১০

দিনাজপুর: দিনাজপুরে ৭০ বিডিআর সদস্যের বিচারকাজ আগামীকাল রোববার সকাল ১০টা পর্যন্ত মুলতবি ঘোষণা করা হয়েছে।

বিচারের প্রথম দিনে শনিবার নতুন করে ৪৪ জনকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে।



শনিবার সকাল ১০টায় দিনাজপুর সেক্টর কার্যালয়ে বিশেষ আদালত ১৩-তে এ বিচারকাজ শুরু হয়ে দুপুর আড়াইটায় মুলতবি ঘোষণা করা হয়।

আদালতে বিচারকাজ শুরুর পর দিনাজপুর-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. ইরসাত হোসেন প্রসিকিউটর হিসেবে অভিযোগ উপস্থাপন করেন। এর আগে বিডিআর সেক্টরের সুবেদার মো. এনামূল হক বাদী হিসেবে আদালতে অভিযোগ দাখিল করেন।

দিনাজপুরে বিডিআর বিদ্রোহ মামলায় দিনাজপুর-২ রাইফেলস ব্যাটালিয়নের ১৩ জন জওয়ান কারাগারে আটক রয়েছেন।

 অন্যদিকে, দিনাজপুর সেক্টর সদর দফতরে আটক ১৩ জনকে গ্রেফতার দেখানো হয়।

শনিবারের বিশেষ আদালতে বিচারকাজে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল সালেহ আহমেদ।   তাকে সহযোগিতা করেন লে. কর্নেল মাহফুজুর রহমান, মেজর দিদার আল-লতিফ এবং অ্যাটর্নি জেনারেলের প্রতিনিধি ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট বিশ্বজিৎ রায়।

উল্লেখ্য, ২০০৯ সালের ২৬ ফেব্র“য়ারি দিনাজপুর বিডিআর সেক্টর ও সদর-২ রাইফেল্স ব্যাটালিয়নের বিডিআর সদস্যদের বিরুদ্ধে সরকার বিরোধী বিদ্রোহ ও নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য ২০০৯ সালের ১১ মে কোতয়ালি থানার ওসি হাসান শামীম ইকবাল বাদী হয়ে সংশ্লিষ্ট আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ