ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ১ জন নিহত, আহত শতাধিক

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১০
ব্রাহ্মণবাড়িয়ায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ১ জন নিহত, আহত শতাধিক

ব্রাহ্মণবাড়িয়া:  ব্রাহ্মণবাড়িয়া শহরের আনন্দ বাজারের একটি জায়গা দখলকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে জয়নাল মিয়া (৩২) নামের একজন নিহত এবং উভয় পরে অন্তত শতাধিক লোক আহত হয়েছে।

আহতদের মধ্যে ২০ জনকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এরা হলেন- ছুট্টমিয়া(৩০), গাজী(৩২), আমিনুল(২০), নিয়ামূল (১৬), জসিম(২০), সালমা আক্তার (৩৫), নুরুল ইসলাম(৪৫), সোহরাব (৩৫), শাহ আলম (২৮), নাহিদুল (২৬) ও লাল শাহ (৩১)। এদের মধ্যে গুরুতর আহত ফারুককে (১৯) আশংকাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) হামিদুল ইসলাম এবং এলাকার প্রত্যদর্শী শাহ আলম বাংলানিউজকে জানান,  ব্রাহ্মণবাড়িয়া শহরের আনন্দবাজারের একটি জায়গা দখলকে কেন্দ্র করে নাটাই গ্রামের ইব্রাহিম মিয়া এবং বিরাসার গ্রামের দুলাল মিয়ার সমর্থকদের মধ্যে শুক্রবার সকালে আনন্দবাজারে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরে  এ বিরোধের জের ধরে শনিবার বেলা ১১টায় দিকে দিকে নাটাই এবং বিরাসার গ্রামের কয়েক হাজার দাঙ্গাবাজ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়।

এসময় দাঙ্গাবাজদের ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই নাটাই গ্রামের জয়নাল নিহত হন।   সংঘর্ষ চলাকালে ৩০টি বাড়ি-ঘর ও দোকানঘর ভাংচুর এবং লুটপাট করার ঘটনা ঘটে।

খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার সহকারী পুলিশ সুপার সদর সার্কেল সঞ্চয় সরকারের নেতৃত্বে এক দল পুলিশ ঘটনাস্থলে পৌছে ৩০ রাউন্ড শটগানের গুলি এবং ৫০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পাশাপাশি পুলিশ ঘটনাস্থল থেকে ১০ দাঙ্গাবাজকে গ্রেপ্তার করে। ওই এলাকায় বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।