ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুরমায় ট্রলার দুর্ঘটনা: উদ্ধার অভিযান শেষ, তদন্ত প্রতিদেন মঙ্গলবার

শাহজাহান চৌধুরী, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০

সুনামগঞ্জ: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার আলীপুরে সুরমা নদীতে দুই ট্রলারের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় নিহতদের উদ্ধার অভিযান রোববার সন্ধ্যা ৭টার দিকে সমাপ্ত ঘোষণা করা হয়েছে।

প্রশাসন থেকে বলা,  আর কোনও লাশ পাওয়া সম্ভাবনা না থাকায় উদ্ধার অভিযানের সমাপ্তি টানা হয়েছে।



এদিকে ৫সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেবে বলে জানিয়েছেন কমিটির প্রধান জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হাশেম।     

তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন, জামালগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিসবাহউদ্দিন, উপজেলা মৎস কর্মকর্তা দিলুয়ার হোসেন, জামালগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্শকর্তা (ওসি) জানে আলম ও সেনারবাগ ইউপি চেয়ারম্যান আজাদ হোসেন বাবুল।

১৮ডিসেম্বর শনিবার রাতের ওই দুর্ঘটনার পরদিন সকাল সকাল ৮টায় সুনামগঞ্জ জেলা প্রশাসক ফয়েজুর রহমান এই তদন্ত কমিটি গঠন করে প্রতিবেদন দাখিলের জন্য ৩দিনের সময় বেঁধে দেন।

দুর্ঘটনার কারণ সম্পর্কে জানতে চাইলে তদন্ত কমিটি সূত্র বাংলানিউজকে জানায়, বালুবাহী ট্রলারটি অপোকৃত ছোট আকারের যাত্রীবাহী ট্রলারটির ওপর দিয়ে আড়াআড়িভাবে চলে যায়।

সম্ভবত ঘন কুয়াশার কারণে চালকরা একে অন্যের উপিসথিতি সম্পর্কে বিভ্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে বলে সূত্র জানায়।
 
তদন্ত কমিটির প্রধান ইউএনও আবুল হাশেম জানিয়েছেন, মঙ্গলবার সকালে তদন্ত রিপোর্ট জমা দেওয়া হবে।

বাংলাদশে সময়: ১১১৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।