ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে নানা আয়োজনে বিজয় দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০
চট্টগ্রামে নানা আয়োজনে বিজয় দিবস পালিত

চট্টগ্রাম: যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া আরও দ্রুত করার দৃপ্ত প্রত্যয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রামে মহান বিজয় দিবস পালিত হয়েছে। বিজয় দিবস উপলে বৃহস্পতিবার সকালে আলাদা, আলাদা শোভাযাত্রা করেছে চট্টলা আওয়ামী লীগ ও বিএনপি।



সকাল ১০টায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের ব্যানারে সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামের প্রবেশপথ থেকে এক বিশাল শোভাযাত্রা বের হয়।
এতে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার, আওয়ামী লীগসহ মুক্তিযুদ্ধের সপরে বিভিন্ন সংগঠনের নেতা-কর্মী এবং বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

এদিকে নগরীর নাসিমন ভবনে বিএনপি কার্যালয়ের সামনে থেকে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহদুদ চৌধুরীর নেতৃত্বে আর একটি শোভাযাত্রা বের করে বিএনপি। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদণি করে।
 
এর আগে বিজয়ের প্রথম প্রহরে চট্টগ্রামের কেন্দ্রীয় শহীদ মিনারে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে মানুষের ঢল নামে। বৃহস্পতিবার সকালেও শহীদ মিনারে মানুষের ঢল অব্যাহত থাকে।  

বিজয দিবস উপলে বিভিন্ন সংগঠন দিনব্যাপী আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোকচিত্র প্রদর্শনীসহ নানা কর্মসূচি পালন করছে।

এসব কর্মসূচিতে যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম আরও দ্রুত করা এবং ট্রাইব্যুনালকে শক্তিশালী করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮৩০ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।