ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গার্মেন্ট শ্রমিকনেতা মিশু ২দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১০

ঢাকা: গার্মেন্ট কারখানা ভাংচুর ও পুলিশের গাড়িতে আগুন দেওয়া সংক্রান্ত কাফরুল থানার মামলায় গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সভাপতি ও গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদিকা মোশরেফা মিশুকে ২ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

মঙ্গলবার খিলক্ষেত থানার একটি ও কাফরুল থানার দুইটি মামলায় মোশরেফা মিশুকে আদালতে এনে প্রতিটি মামলায় ১০ দিন করে ৩০ দিনের রিমান্ডের আবেদন করেন তিন মামলার তদন্ত কর্মকর্তা।



কাফরুল থানার ৭৬(৬)১০ মামলায় মহানগর হাকিম এইচএম ইসমাইল হোসেন এ রিমান্ড মঞ্জুর করেন। কাফরুল থানায় নতুন করে দায়ের করা মামলায় ১০ দিনের রিমান্ডের আবেদন আদালত নাকচ করে দেন।

খিলক্ষেত থানার মামলার রিমান্ড শুনানির জন্য বুধবার দিন ধার্য করেন অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম হাবিবুর রহমান ভুইঁঞা।

মিশুর পক্ষে জামিনের আবেদন করেন তার আইনজীবী জহিরুল ইসলাম মোল্লা। আদালত শুনানি শেষে তা নাকচ করে দেন।

মামলার রিমান্ড আবেদন হতে জানা যায়, গত ৩০ জুন ন্যূনতম মজুরি নিয়ে গার্মেন্টসে অসন্তোষ দেখা দেয়। এসময় শ্রমিকরা  গামের্ন্টসে ভাংচুর ও পুলিশের গাড়িতে আগুন দেয়। মিশুর বিরুদ্ধে শ্রমিকদের ইন্ধন দেওয়ার অভিযোগ আনা হয়।  

মিশুর আইনজীবী মনোয়ারুল ইসলাম বাংলানিউজকে জানান, এর আগে মিশুর বিরুদ্ধে ৭ টি মামলা দায়ের করা হয়। তিনি সবক’টি মামলায় জামিন আছেন। এ তিনটি দিয়ে তার বিরুদ্ধে মোট ১০ টি মামলা দায়ের করা হল।

সোমবার রাতে মহানগর গোয়েন্দা পুলিশের(ডিবি) একটি দল কলাবাগানের ৫১/২ নর্থ রোড, ভূতের গলির বাসা থেকে তাকে গ্রেপ্তার করে।

এসময় গ্রেপ্তারের কারণ জানতে চাইলে পুলিশের পক্ষে গ্রেপ্তার নয়- জিজ্ঞাসাবাদের জন্য তাকে কলাবাগান থানায় নিয়ে যাওয়া হচ্ছে বলে জানানো হয়েছিল বলে পরিবারের সদস্যরা দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।