ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরার শ্রীপুরে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ১২দোকান ও গুদাম

রূপক আইচ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০
মাগুরার শ্রীপুরে  অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ১২দোকান ও গুদাম

মাগুরা: মাগুরার শ্রীপুর উপজেলার খামারপাড়া বাজারে শনিবার মধ্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে পাটের গোডাউনসহ ১২টি দোকানঘর পুড়ে গেছে।

এতে প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

রাত সাড়ে ১১টার দিকে মাগুরা, ঝিনাইদহ ও শৈলকুপা থেকে দমকল বাহিনীর ৩টি ইউনিট সোয়া ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

স্থানীয় বাসিন্দা আলী জিন্নাহ বাংলানিউজকে জানান, রাত ১১টার দিকে আগুনের সূত্রপাত হয়। এরপর তা বাজারের অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় ২টি ভুষিমাল, পাটের গোডাউন, ওষুধ, কাপড়, হার্ডওয়্যার, মুদি ও ইলেকট্রিক্সের দোকানসহ ১২টি দোকানঘর পুড়ে অধিকাংশ মালামাল নষ্ট হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা হচ্ছেন সাব্বির,  ছমির, মিনার মোল্যা, মালিক হোসেন, মহসিন মিয়া, নান্নু মোল্যা, খলিল হোসেন, রোকা মোল্যা, ফজলু শেখ, সালাউদ্দিন মিয়া ও হারুন বিশ্বাস। এদের মধ্যে ফজলু শেখের একারই তিনটি দোকানঘর পুড়ে গেছে।

গুদাম ও দোকান মালিকদের দাবি, ক্ষয়ক্ষতির পরিমাণ ১কোটি টাকা ছাড়িয়ে যাবে।  
 
মাগুরা ফায়ার ব্রিগেডের স্টেশন মাস্টার আব্দুল মালেক সরদার বাংলানিউজকে জানান, রাত সাড়ে ১১টা থেকে পৌনে ৩টা পর্যন্ত চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ ২০ লাখ টাকার বেশি নয় বলে তিনি মন্তব্য করেন।

এ সময় দমকল বাহিনী ৫০লাখ টাকার মালামাল উদ্ধার করে বলে তিনি দাবি করেন।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।