ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে মুক্তিপণে পিসিপি নেতার মুক্তি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০

রাঙামাটি: তিন দিন আটক থাকার পর শনিবার মুক্তি পেয়েছেন পাহাড়ি ছাত্র পরিষদ নান্যাচর কলেজ শাখার শিল্প, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক কমতলী গ্রামের হেলেন চাকমা (২২)। ১১ ডিসেম্বর দুপুর ১২টার দিকে ৫ হাজার টাকা মুক্তিপণের বিনিময়ে তাকে ছাড়িয়ে আনা হয়।



জেএসএস-এর সন্তু গ্র“পের সন্ত্রাসীরা তাকে অপহরণ করে মারধোর করেছেন বলে অভিযোগ হেলেন চাকমার।

ছাড়া পেয়ে শনিবার নিজ বাড়িতে ফেরেন তিনি।

গত ৮ ডিসেম্বর বেলা ২:৩০টার সময় রাঙামাটি জেলা সদরের বনরূপা বোটঘাট থেকে হেলেন চাকমাকে (২২) অপহরণ করা হয়। এ সময় তিনি রাঙামাটিতে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাচ্ছিলেন তিনি।

হেলেন জানান, অপহরণের পর তাকে ২নং মগবান ইউনিয়নের গলাছড়ি গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে শিকল দিয়ে বেঁধে রেখে মারধোর করা হয়।

পাহাড়ি ছাত্র পরিষদ নান্যাচর উপজেলা শাখার সভাপতি বিলাস চাকমা ও নান্যাচর কলেজ শাখার সভাপতি রিপন চাকমা হেলেন চাকমার মুক্তিতে সন্তোষ প্রকাশ করলেও অপহরণ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতৃবন্দ সন্তু গ্র“পকে অপহরণ বাণিজ্য ও ধ্বংসাত্মক রাজনীতি পরিহার করে জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সামিল হওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময় ১১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad