ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে চিকিৎসার অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ, কিনিক ভাংচুর

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১০

রাজশাহী: রাজশাহী নগরীর বর্ণালীর মোড়ে কাদিরগঞ্জ এলাকার ‘ডলফিন কিনিকে’ চিকিৎসার অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগে শিশুটির স্বজনরা কিনিক ঘেরাও করে ভাংচুর চালিয়েছেন।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

পরে খবর পেয়ে বোয়ালিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিশুর বাবা নগরীর মথুরডাঙ্গা এলাকার রেজাউল করিম বাংলানিউজকে জানান, প্রসবের জন্য গত কয়েক দিন আগে তার স্ত্রী লাইলা পারভিনকে (২৫) ভর্তি করা হয় ডলফিন কিনিকে। শুক্রবার বেলা ২টা ৪০ মিনিটে তার স্ত্রীর প্রসবব্যথা ওঠে। এ সময় কিনিকে কোনো চিকিৎসক ছিলেন না। এর কারণে অদক্ষ নার্স ও আয়ারা বাচ্চা প্রসব করাতে গেলে নবজাতক ছেলে শিশুটির মৃত্যু হয়। রেজাউল করিমের অভিযোগ বার বার চিকিৎসককে মোবাইল করলেও কেউ আসেনি। চিকিৎসা অবহেলায় তার নবজাতক শিশুর মৃত্যু হয়েছে।

এ ঘটনায় তার স্বজনরা বিুব্ধ হয়ে ওঠে। তারা ঘটনার প্রতিবাদে কিনিক ঘেরাও করে। এক পর্যায়ে কিনিকের নিরাপত্তাকর্মীরা বাধা দিলে তারা ভাংচুর চালান। খবর পেয়ে বোয়ালিয়া মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে নগরীর ডলফিন কিনিকের চিকিৎসক ডা. আক্তার হোসেন বাংলানিউজকে জানান, লাইলা পারভিনের বিষয়টি ‘নরমাল ডেলিভারি’ ছিলো। চিকিৎসক না থাকার বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, ‘সন্তান প্রসবের সময় অনেক ক্ষেত্রে অনিচ্ছাকৃত এমন ঘটনা স্বাভাবিকভাবেই ঘটে যায়। ’ তার চিকিৎসায় কোনো অবহেলা করা হয়নি বলে ডা. আক্তার হোসেন দাবি করেন।

তবে ডলফিন কিনিকে কর্তব্যরত নার্স সীতা রানী চৌধুরী বাংলানিউজকে জানান, ওই সময় কিনিকে কোনো ডাক্তারই ছিলো না। জরুরি মুহূর্তে তারাই লায়লা পারভিনের প্রসবের কাজে নিয়োজিত ছিলেন। কিন্তু অজ্ঞাত কারণে প্রসবের পর শিশু সন্তানটি মারা যায়।

নগরীর বোয়লিয়া মডেল থানার (ওসি) শাহাদাৎ হোসেন বাংলানিউজকে জানান, ওই কিনিকে ফোর্স পাঠানো হয়েছে। পরিস্থিতি এখন শান্ত। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। ওসি জানান, সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই রোগীর পরিবারের পক্ষ থেকে থানায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি।

বাংলাদেশ সময় : ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।