ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রাথমিক সমাপনী পরীক্ষা : নওগাঁর পোরশায় আরও ৬ শিক্ষক ও ৯ শিক্ষার্থীর জরিমানা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১০

নওগাঁ : নওগাঁর পোরশায় প্রাথমিক সমাপনী পরীক্ষায় আরও ৬ শিক্ষক ও ৯ শিক্ষার্থীকে গ্রেফতার করে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাড়ে ৬৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

পোরশা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম খান জানান, সকালে পরীক্ষা শুরু হলে নীতপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখতে পান, আগের দিন যেসব ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছিল সেসব বেঞ্চে আসল পরীক্ষার্থীরা এসে পরীক্ষা দিচ্ছে।

তারা কেন আগের দিনগুলোতে অনুপস্থিত থেকে ভুয়া পরীক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিল এই অপরাধে ৯ শিক্ষার্থীকে আটক করা হয়। এছাড়া ভুয়া পরীক্ষার্থী এনে পরীক্ষা দেওয়ানোর অভিযোগে ৬ শিক্ষক-শিক্ষিকাকে আটক করা হয়। সন্ধ্যায় এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৬ শিক্ষক-শিক্ষিকার প্রত্যেকের ১০ হাজার টাকা করে ৬০ হাজার টাকা এবং ৯ শিক্ষার্থীর প্রত্যেকের ৫০০ টাকা করে সাড়ে ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এর আগে এখানে বুধবার ১৫ বদলী পরীক্ষার্থী ও ২ শিক্ষিকাকে গ্রেফতার করে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বৃহস্পতিবার আটক শিক্ষক-শিক্ষিকারা হলেন- প্রকল্পভূক্ত আনন্দ স্কুলের কালাইবাড়ীর আরজানি খাতুন, শুকলাহারের তহুরা বেগম, নীতপুর কলোনীর সাহানা বেগম ও আব্দুল বারী, মহাপুকুরের রেহেনা বেগম ও পশ্চিম রঘুনাথপুরের ময়না বেগম।

বাংলাদেশ সময় : ২২৩৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।