ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাবি ছাত্রলীগের কার্যক্রম স্থগিত, ১৩ জন বহিষ্কৃত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জুলাই ৫, ২০১০
জাবি ছাত্রলীগের কার্যক্রম স্থগিত, ১৩ জন বহিষ্কৃত

সাভার: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সোমবার সকালে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করা হয়েছে। ১৩ জনকে করা হয়েছে দল থেকে বহিষ্কার।



বহিষ্কৃতরা হলেন- কাজী মারুফ সজীব, বিজয় কুমার দাশ, দেবব্রত প্রিয় জনি, আরিফুল হক আরিফ, খায়রুল বাশার রাজু, শুভাশীষ কুণ্ড টনি, মহিউদ্দিন আহমেদ মুহি, উজ্জ্বল কুমার দাশ, পারভেজ, চয়ন, সকাল, স্বাধীন ও পলাশ।

সোমবার সন্ধ্যায় ছাত্রলীগের সভাপতি মাহমুদ হাসান রিপন ও সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন স্বারিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এই ১৩ জনকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে মোবাইল ফোনে বলেন, ‘সোমবার সকালে যে ঘটনা ঘটেছে তা খুবই দুঃখজনক। এ ঘটনার পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি জাবি ছাত্রলীগের কার্যক্রম স্থগিত এবং ১৩ নেতাকর্মীকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে। ’

গত বছরের ফেব্রুয়ারি মাসেও একবার বিশ্ববিদ্যালয়টিতে ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করা হয়েছিল। আর সে সময়ও কারণ ছিল অভ্যন্তরীণ কোন্দল।

এরপর গত ১৯ মে রাশেদুল ইসলাম সাফিনকে সভাপতি ও নির্ঝর আলম সাম্যকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়।

হলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সকালের ওই সংঘর্ষ ও গুলিতে কমপক্ষে অর্ধশতাধিক ছাত্র আহত হন। এদের মধ্যে গুলিবিদ্ধ দুইজনসহ ১৫ জনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

উ™ভ’ত পরিস্থিতিতে সন্ধ্যায় জরুরি সভায় বসেছে সিন্ডিকেট।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ০৫, ২০১০
জেডআর/কেএল/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ