ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে বিডিআর বিদ্রোহের বিচার কাজ শুরু বুধবার

সাজ্জাদ হোসেন বাপ্পী, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১০

রংপুর: রংপুরে বিডিআর বিদ্রোহ মামলার বিচার কাজ শুরু হচ্ছে বুধবার। রংপুর বিডিআর সেক্টর এবং ৩৪ রাইফেল্স ব্যাটালিয়নের মোট ৩৪ জওয়ানের বিরুদ্ধে এ বিচার কার্যক্রম চলবে টানা দু’দিন।


 
রংপুর বিডিআর সূত্রে জানা গেছে,এরই মধ্যে রংপুর বিডিআর সেক্টর কমান্ডার কার্যালয়ে বিশেষ আদালত স্থাপনের কাজ শেষ হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় আদালতের কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন রংপুর বিডিআরের লে. কর্নেল সাদী।

বিচার কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্যে মঙ্গলবার বেলা ১১টায় রংপুর সেক্টর ভবনে জেলার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট সূত্র বাংলানিউজকে জানায়, রংপুর বিডিআর সেক্টর কমান্ডার কার্যালয়ের ১৭জন এবং ৩৪ রাইফেল্স ব্যাটালিয়নের ১৭জনকে (মোট ৩৪ জন) বিদ্রোহের ঘটনায় জড়িত হিসেবে প্রাথমিকভাবে শনাক্ত করা হয়েছে।

বিদ্রোহের দুই দিন বিডিআর আইন অমান্য করে অভিযুক্ত জওয়ানরা রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে উপস্থিত শত শত মানুষের সামনে সেনাবাহিনী তথা বিডিআরের পদস্থ কর্মকর্তাদের নামে মাইকযোগে অসম্মানজনক বক্তব্য প্রদান করে।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।