ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘শীঘ্রই পার্বত্য চট্টগ্রামে আরও একটি সেক্টর ও তিনটি ব্যাটালিয়ন হচ্ছে’ -বিডিআর মহাপরিচালক

এস বাসু দাশ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১০
‘শীঘ্রই পার্বত্য চট্টগ্রামে আরও একটি সেক্টর ও তিনটি ব্যাটালিয়ন হচ্ছে’ -বিডিআর মহাপরিচালক

বান্দরবান: তিন পার্বত্য জেলার অরতি সীমান্তের নিরাপত্তা বাড়াতে একটি সেক্টরসহ আরও তিনটি নতুন ব্যাটালিয়ন হেডকোয়ার্টার স্থাপন করা হবে বলে জানিয়েছেন বিডিআর মহাপরিচালক মেজর জেনারেল রফিকুল ইসলাম।

মঙ্গলবার সকালে চট্টগ্রামের সাতকানিয়ার বাইতুল ইজ্জত রাইফেল্স ট্রেনিং সেন্টারে বিডিআর হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে মহাপরিচালক একথা জানান।



এ সময় মহাপরিচালক আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত অনুযায়ী সীমান্ত এলাকা সুরার জন্য সারা দেশকে চারটি অঞ্চলে ভাগ করে বিডিআরের নতুন আরও  ১১টি ব্যাটালিয়ন ও ৪টি সেক্টর করা হচ্ছে। ইতিমধ্যে মন্ত্রিপরিষদের বৈঠকে তা পাশও হয়েছে। খুব শীঘ্রই এগুলোর কাজ শুরু হতে যাচ্ছে। ’

এর মধ্যে পার্বত্য চট্রগ্রামে একটি নয়া সেক্টর ও ৩টি ব্যাটালিয়ন প্রতিষ্ঠা করা হবে উল্লেখ করে তিনি জানান, পার্বত্যাঞ্চলের সীমান্ত এলাকায় চোরাচালান, মাদক পাচার ও সন্ত্রাসী তৎপরতা বন্ধে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা।
 
অনুষ্ঠানে বান্দরবানের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শাহ্ আতিকুর রহমান, কর্নেল আশরাফ, কর্নেল হাফিজ ও রাইফেল্স ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট কর্নেল কামরুজ্জামানসহ সেনাবাহিনী ও বিডিআরের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে, ডেন্টাল, গাইনি, সার্জারি, এন্ডোস্কোপি সুবিধাসহ দু’টি অ্যাম্বুলেন্স, ৪টি গাড়ি ও হাসপাতালের বর্জ্য নিষ্কাশনের জন্য উন্নতমানের ওয়েস্ট ডিস্পোজাল প্লান্ট স্থাপন করাসহ আধুনিক সব সুবিধা নিয়ে বাইতুল ইজ্জত রাইফেল্স ট্রেনিং সেন্টারের অভ্যন্তরে প্রায় ২ একর জায়গায় ৪৫ কোটি টাকা ব্যয়ে বিডিআরের ৫০ শয্যা বিশিষ্ট এই আধুনিক হাসপাতালটি নির্মাণ করা হয়।

ঢাকার পিলখানার পর দেশে এটি বিডিআরে দ্বিতীয় হাসপাতাল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিডিআর ও নিরাপত্তা বাহিনীর সদস্য ছাড়াও হাসপাতালটি জনসাধারণের জন্যও উম্মুক্ত রাখা হবে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।