ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাবরের কর ফাঁকি মামলায় অভিযোগ গঠন শুনানি মুলতবি

মবিনুল ইসলাম স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১০

ঢাকা: আয়কর ফাঁকি সংক্রান্ত দুর্নীতি মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি মুলতবি করা হয়েছে।

মঙ্গলবার বাবরের পে তার আইনজীবী শরফুদ্দিন খান মুকুল সময়ের আবেদন করলে অভিযোগ গঠনের শুনানি মুলতবি করা হয়।


সময়ের আবেদনে বলা হয়, মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে রিট পিটিশন দাখিল করা হয়েছে। যার নম্বর ২৭৪৪/১০। রিটটি হাইকোর্টে শুনানির অপোয় রয়েছে। এ পরিপ্রেক্ষিতে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অভিযোগ গঠনের শুনানি মুলতবি রাখার আবেদন করা হয়।

মঙ্গলবার বিশেষ জজ আদালত-৫ এর ভারপ্রাপ্ত বিচারক মোজাম্মেল হোসেনের আদালতে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালতে অভিযোগ গঠন বিষয়ে শুনানি ৩০ জানুয়ারি পর্যন্ত মুলতবি করেন।  

এ নিয়ে সাতবার অভিযোগ গঠন মূলতবি করা হলো। এর আগে গত ১০ অক্টোবর অভিযোগ গঠন মূলতবি করা হয়েছিল।
গত ১৪ ফেব্রুয়ারি জাতীয় রাজস্ব বোর্ডের  উপ কর কমিশনার সৈয়দ জাকির হোসেন  সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগে মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলাটি দায়ের করেছিলেন।

মামলায় অভিযোগ করা হয়, বাবর ১৯৯৯-২০০০ করবর্ষ হতে ২০০৮-২০০৯ করবর্ষ পযর্ন্ত তার মালিকানাধীন মাস্টার ইলেকট্রনিক্স লিমিটেডের পরিচালক হিসাবে ৮ কোটি ৬ লাখ ৮০ হাজার ১১২ টাকার সম্পদের হিসাব গোপন করে তার ওপর প্রযোজ্য প্রায় ২ কোটি ৬৫ লাখ টাকা কর ফাঁকি দিয়েছেন।


রাষ্ট্রপে আদালতে উপস্থিত ছিলেন বিশেষ সরকারি কৌসুলি মোহাম্মদ কবির হোসাইন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।