ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংসদ লুৎফুল হাই সাচ্চুর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১০
সাংসদ লুৎফুল হাই সাচ্চুর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

ঢাকা: আওয়ামী লীগের সাংসদ ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট লুৎফুল হাই সাচ্চুর দ্বিতীয় নামাজে জানাজা মঙ্গলবার সকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সম্পন্ন হয়েছে।

জানাজা শেষে লুৎফুল হাই সাচ্চুর লাশ ব্রাহ্মণবাড়িয়ার মৌলভীপাড়াস্থ বাসভবনে নিয়ে যাওয়া হচ্ছে।

সদর উপজেলার সুহাতা গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

সোমবার রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত জানাজায় অংশগ্রহণ করেন জাতীয় সংসদের স্পিকার অ্যাডভোকেট আব্দুল হামিদ। সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

এ ছাড়া আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

মুক্তিযুদ্ধের সময় ২ ও ৩ নম্বর সেক্টরের গেরিলা উপদেষ্টা এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন লুৎফুল হাই সাচ্চু। গত নির্বাচনে তিনি ব্রাহ্মণবাড়িয়া-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ১২৪০ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।