ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পেশাজীবীদের নতুন সংগঠন এফপিডি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, জুলাই ৫, ২০১০

ঢাকা: দেশের অবকাঠামোগতসহ বিভিন্ন উন্নয়ন কাজে সরকারকে সহযোগিতা করতে বিভিন্ন ক্ষেত্রের পেশাজীবীদের উদ্যোগে গঠিত হয়েছে ফোরাম ফর ফিজিক্যাল ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (এফপিডি)। সরকারকে বিশেষজ্ঞ মতামতও তুলে ধরবে এ সংগঠন।



সোমবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে সংগঠনটি আত্মপ্রকাশ করে।

প্রকৌশলী ড. তৌফিক এম সেরাজকে সভাপতি, স্থপতি কাজী আনিস উদ্দিন ইকবালকে নির্বাহী পরিচালক, প্রকৌশলী মাহমুদুল হাসানকে সদস্য সচিব এবং প্রকৌশলী তানভীরুল হক প্রবাল, প্রকৌশলী কুতুবউদ্দিন আহমেদ, প্রকৌশলী রবিউল আলম ও প্রকৌশলী চৌধুরী জামাল আশরাফকে পরিচালক করে সাত সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে।

ফোরামের সভাপতি ও নির্মাতা প্রতিষ্ঠান শেলটেক-এর ব্যবস্থাপনা পরিচালক ড. তৌফিক এম সেরাজ বলেন, দেশে ও বিদেশে অবস্থানকারী বাংলাদেশী পেশাজীবীদের একটি প্লাটফরম হিসেবে কাজ করবে এফপিডি।

তিনি বলেন, ‘শুধু ভবন নির্মাণই নয়, ভূমিকম্প, অগ্নিকাণ্ড, যানজট, বিদ্যুৎ-গ্যাস সংকট, যোগাযোগ ব্যবস্থা বিষয়ে কারিগরি গবেষণা করে এফপিডি বিভিন্ন সমস্যা সমাধানের উপায় বের করবে এবং সরকারের সহায়ক সুপারিশ প্রণয়ন করবে। ’

নির্বাহী পরিচালক কাজী আনিস উদ্দিন ইকবাল বলেন, ‘দেশ আমাদের অনেককিছু দিয়েছে। এবার দেশকে কিছু দেওয়ার পালা। এ লক্ষ্যেই সম্পূর্ণ অলাভজনক এ সংগঠন গড়ে তোলা হয়েছে। এর সঙ্গে দেশের অন্য পেশাজীবীদেরও সম্পৃক্ত করা হবে। ’

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুলাই ৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ