ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাল্য বিয়ে রেজিস্ট্রির অভিযোগে সাতীরায় জামায়াত নেতা গ্রেপ্তার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১০

সাতক্ষীরা: সাতক্ষীরার দেবহাটা উপজেলায় বাল্য বিবাহ রেজিস্ট্রির অভিযোগে এক নিকাহ রেজিস্ট্রার জামায়াত নেতাকে আটক করা হয়েছে। আটক জামায়াত নেতা আব্দুল হামিদের বাড়ি দেবহাটা উপজেলার নাংলা গ্রামে।

  তিনি অপ্রাপ্ত বয়স্ক বর-কনের জন্ম নিবন্ধনের সাল ও তারিখ জাল করে সোমবার দুপুরে বিয়ে রেজিস্ট্রি করেন।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কালাচাঁদ সিংহ বাংলানিউজকে জানান, বসন্তপুর গ্রামে বাল্য বিয়ে হচ্ছে বলে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে সেখানে অভিযান চালানো হয়। কিন্তু ঘটনাস্থালে পৌছনোর আগেই বসন্তপুর গ্রামের মুরশিদ আলীর বাড়িতে তার মাদ্রসায় পড়–য়া ৮ম শ্রেণীর কন্যা টুম্পার (১৩) সঙ্গে পাশ্ববর্তী চিনেরডঙ্গা গ্রামের ছামছুদ্দিন গাজীর অপ্রাপ্ত বয়স্ক ছেলে আবুল কালাম(১৬) এর বিয়ে সম্পন্ন হয়ে যায়।

আর এই বিয়ের নিকাহ রেজিস্ট্রি করেন জামায়াত নেতা নাংলা গ্রামের আব্দুল হামিদ। তিনি বর ও কনের বয়স বাড়ানোর জন্য জন্ম নিবন্ধন সনদপত্রের সাল ও তারিখও পরিবর্তন করেন।

এ অভিযোগে কাজী দেবহাটা উপজেলা জামায়াতের সাবেক আমীর আব্দুল হামিদকে গ্রেপ্তার করা হয়েছে।

এ ব্যাপারে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল বারী এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে বাংলানিউজকে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০২০ঘণ্টা, নভেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।