ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শীতলক্ষ্যায় ট্রলারডুবি: নিখোঁজ ১৬ জনের নামের তালিকা তৈরি জনতার প্রহারে ২ ডুবুরি আহত

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১২ ঘণ্টা, জুলাই ৫, ২০১০

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের টানবাজার গুদারাঘাটের শীতলক্ষ্যা নদীতে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ১৬ জনের তালিকা তৈরি করা হয়েছে। নিখোঁজ কারো সন্ধান না পাওয়ায় দুপুরে স্থানীয় জনতার প্রহারে দুই ডুবুরি মারাত্মক আহত হন।

এসময় জনতার সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বন্দর থানার ওসি হারুন-অর রশিদ নিখোঁজ ১৬ জনের নামের একটি তালিকা তৈরি করেছেন। তালিকায় যাদের নাম রয়েছে তারা হলেন নূর হোসেন দেওয়ান (৪০), সুমন (৮), সেলিম (১৬), রুবেল (১৯), তপন (৩০), রহমান (১১), জুয়েল (১৮), মামুন (২০), হাসিনুর আক্তার (২২), আসলাম (২৪), রিনা আক্তার (২০), আরমান (১৬), শ্যামল (২২), মনির হোসেন (২৫), মাহবুব (২০)

শীতলক্ষ্যা নদীতে রোববার রাতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় শতাধিক যাত্রীবোঝাই ট্রলার ডুবে যায়।

সোমবার বিকেল পর্যন্ত নিখোঁজ যাত্রীদের কাউকেই উদ্ধার করতে পারেনি কর্তৃপক্ষ। এতে মহিলা ও শিশুসহ কমপক্ষে ২০ জন নিখোঁজ রয়েছেন।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আহসানুল কবীর বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘উত্তেজিত জনতার প্রহারে দুই ডুবুরি মারাত্মক আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ’

জেলা প্রশাসক মো. শাসছুল রহমান বলেন, ‘নিখোঁজদের উদ্ধার তৎপরতা চলছে। ’

বর্তমানে বিআইডব্লিউটিএ’র ৬জন ডুবুরি উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

শীতলক্ষ্যার দুপাড়ে ভীড় করে আছেন নিখোঁজদের স্বজনরা। তাদের আহাজারিতে ভারি হয়ে আছে সেখানকার পরিবেশ।

এর আগে রমনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. আবদুস শহীদের নেতৃত্বে ফায়ার সার্ভিসের ৬ এবং বিআউডব্লিউটিসির ৩ সদস্যের ডুবুরি দল সকাল সাড়ে ৮টায় উদ্ধার অভিযান শুরু করে।

নারায়ণগঞ্জের টানবাজার গুদারাঘাটের শীতলক্ষ্যা নদীতে রোববার রাতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় শতাধিক যাত্রী বোঝাই ট্রলার ডুবে যায়। এসময় অনেকেই তীরে উঠতে পারলেও নিখোঁজ রয়েছেন কয়েকজন।

যাত্রীদের অনেকেই গার্মেন্ট শ্রমিক বলে জানা গেছে। শহরের বিভিন্ন গার্মেন্ট ফ্যাক্টরিতে কাজ শেষে ট্রলারযোগে ঘরে ফিরছিলেন তারা। দুর্ঘটনার পর বিআইডব্লিউটিএ’র দুটি জাহাজের সহায়তায়  ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার তৎপরতায় অংশ নেয়।

বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, নিখোঁজ যাত্রীদের বেশির ভাগই নিম্ন আয়ের মানুষ।

তিনি সন্ধ্যার পর বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।