ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের ছুটিতে রাজধানীর ফাঁকা বাসাবাড়িতে চুরি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১০

ঢাকা: ঈদ উপলক্ষে রাজধানীর ফাঁকা বাড়িঘরে দেদারছে চুরির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার রাতে সূত্রাপুর থানার অভয়দাস লেনের কয়েকটি বাড়ির অন্তত ৭টি ফ্যাটে দুর্ধর্ষ চুরির ঘটনায় লক্ষাধিক টাকার মালামাল খোয়া গেছে।



সেখানে দুটি বাসায় গ্রিল কেটে তালা ভেঙে চুরির ঘটনা  ঘটেছে। সব মিলিয়ে সেখানে ৭টি ফ্যাটে চুরির ঘটনায় পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেফতার বা চুরি যাওয়া কোনো মালামাল উদ্ধার করতে পারেনি।

এ বিষয়ে সূত্রাপুর থানার ওসি মো. নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, ‘সূত্রাপুর থানার অভয়দাস লেনের ১৪/২৭ বাসার নিচ ও দোতলার দুটি ফ্যাটে চুরির ঘটনা ঘটেছে। এ সময় বাসায় কেউ ছিলেন না। তাই কী পরিমাণ টাকা ও স্বর্ণ খোয়া গেছে, তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি ওসি।

চুরি হওয়া ফ্যাটগুলোর বাসিন্দাদের ঈদে বেড়ানো বাদ দিয়ে শিগগির বাসায় ফিরে আসার জন্য বলা হয়েছে। একই বাড়ির ৪ তলার পূর্ব পাশের একটি ফ্যাটেও তালা ভেঙে চুরির ঘটনা ঘটেছে বলে সংশ্লিষ্ট বাড়ির বাসিন্দাদের সূত্রে জানা গেছে।
একই এলাকার ১৩/এইচ বাসার নিচতলার একটি ফ্যাটে চুরির ঘটনা ঘটে। ওসি বাংলানিউজকে বলেন, ‘গ্রিল কেটে চোরেরা বাসায় ঢুকে নগদ সাড়ে তিন হাজার টাকা ও দেড় ভরি ওজনের স্বর্ণের চেইন নিয়ে যায়। ’

ক্ষতিগ্রস্ত বাসিন্দা মামলা করেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘এ সময় গৃহকর্তার বয়স্ক মা অবস্থান করছিলেন। তিনি চোখে ভালো দেখতে পান না। ’

স্থানীয় বাসিন্দারা জানান, ১৩/এইচ নম্বর বাড়ির ৩ তলা ও ৪ তলার আরও ৩টি ফ্যাটের গ্রিল কেটে তালা ভেঙে চুরির ঘটনা ঘটলেও পুলিশ তা থানায় রেকর্ড করেনি। সংশ্লিষ্ট ফ্যাটের বাসিন্দারা ঈদের ছুটিতে গ্রামের বাড়ি থাকার কারণে তাদের পক্ষে থানায় গিয়ে কেউ অভিযোগ না করায় মামলা নেওয়া হয়নি বলে থানাসূত্র জানিয়েছে।

বাংলাদেশ সময় : ২১০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।