ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রায়পুরা চরাঞ্চলে টেটাযুদ্ধে নিহত ১, টেটাবিদ্ধ ১০

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১০

নরসিংদী: নরসিংদীর রায়পুরার চরাঞ্চলে শুক্রবার বিকেলে দু দল গ্রামবাসীর টেটাযুদ্ধে এক জন নিহত হয়েছেন। এ সময় ১০ জন টেটাবিদ্ধসহ ২৫ জন আহত হন।

টেটাবিদ্ধদের রায়পুরা হাসপাতালে ও বাকীদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতের নাম নূরু মিয়া (৩৫) বুকে ও মাথায় টেঁটাবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় তাকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

তিনি বিবদমান দুই গ্রুপের মধ্যে জুলহাস ভেন্ডারের দলের সমর্থক।

গুরুতর আহত অহিদুল (২৫), কাশেম আলী (৬৫), তাহের আলী (২৪), আজগর আলী (২৮), খোকন মিয়া (২৫), সাদ্দাম (১৮), জিলানী (৫০), জাহির আলী (৪৫) ও  দুলাল (৩০) কে রায়পুরা উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করা হয়েছে।

চরাঞ্চলের গজারিয়াকান্দি গ্রামে জুলহাস ভেন্ডার গ্র“পের সঙ্গে খালেক ও চাঁন মিয়ার গ্র“পের এ সংঘর্ষ বাঁধে। এসময় খালেক হাজি সমর্থকদের ৩টি বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট হয় বলেও অভিযোগ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, এলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘ দিন যাবত জুলহাস ভেন্ডার গ্র“পের সাথে খালেক ও চাঁন মিয়ার গ্র“পের বিরোধ চলে আসছিল। এরই জের ধরে বিকেলে দু’গ্র“পের মধ্যে টেটাযুদ্ধটি পুরো গজারিয়াকান্দি গ্রামে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে রায়পুরা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতির নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালায়। শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছিলো।

তবে রায়পুরা থানার উপ-পরিদর্শক মমিনুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে চলে এসেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। ’

পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি বলেও জানান তিনি।

বাংলাদেশ সময় ২১১৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।