ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাশিমপুর কারাগারে ঈদ করলেন বাবর, পিন্টু, মাহমুদুর রহমান

আবুল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১০

গাজীপুর: সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক সংসদ সদস্য নাসির উদ্দিন আহমেদ পিন্টু ও দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান বুধবার একসঙ্গে কাশিমপুর কারাগারে ঈদ করলেন।

কাশিমপুর ঢাকা কেন্দ্রীয় কারগার পার্ট-১-এ ঈদের ৩টি জামাত অনুষ্ঠিত হয়।

সেখানকার জামাতেই তারা নামাজে অংশ নিলেন। এ কারাগারে বাবর ও পিন্টুসহ ২ সহস্রাধিক বন্দি রয়েছেন বলে জানিয়েছেন কাশিমপুর কারাগারের সিনিয়র জেল সুপার মো. জাহাঙ্গীর কবির।  

অন্যদিকে, পার্ট-২-এ ঈদের ১০টি জামাত অনুষ্ঠিত হয়েছে। সেখানে দৈনিক আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, মুফতি হান্নানসহ প্রায় ৫ হাজার বন্দি রয়েছেন বলে জানান কারা রক (জেলার) সুভাষ কুমার ঘোষ।

তিনি জানান, ‘প্রতি বছর ঈদের দিন দুপুরে বন্দিদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ বছরও তাই হবে। এ ছাড়া ঈদের পর দিন (অর্থাৎ আগামীকাল বৃহস্পতিবার) সন্ধ্যায় কারাগারের স্টাফদের সৌজন্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ’

কারাসূত্র জানায়, বন্দিদের খাবার তালিকায় সকালে পায়েস-মুড়ি, দুপুরে সাদা ভাত, আলুর দম ও মাছ এবং রাতে পোলাও, মাংস, মিষ্টি ও পান-সুপারির ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad