ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীর বিভিন্ন স্থানে অজ্ঞান পার্টির কবলে ১৯ ব্যক্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০

ঢাকা: ঈদের আগের রাতে রাজধানীর গরুর হাটগুলোতে অজ্ঞান পার্টির কবলে পড়ে সর্বস্ব খুইয়েছেন অন্তত ১৯ জন। এ হিসেব রাত ১০টা পর্যন্ত।

এ সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করছে পুলিশ।

সাড়ে ন’টায় আগারগাঁও গরুর হাট থেকে তিন জনকে, তার আগে গাবতলী হাট থেকে চারজনকে, আরমানিটোলা গরুর হাট থেকে দু’জনকে, সন্ধ্যা সাড়ে সাতটায় শাহবাগ মোড়ের ফুটপাত থেকে দু’জনকে ও সাড়ে ছ’টায় কমলাপুর হাট থেকে ৮ ব্যক্তিতে উদ্ধার করা হয়েছে।

মতিঝিল থানা পুলিশ মঙ্গলবার সন্ধ্যা ৬টায় কমলাপুর পশুহাট থেকে ৮ ব্যক্তিকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। অন্যদিকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শাহবাগ থানা পুলিশ শাহবাগ মোড়ের ফুটপাতে অজ্ঞান অবস্থায় পড়ে থাকা দুই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

অজ্ঞান পার্টির কবলে পড়া ১৯ ব্যক্তির কারো নাম ঠিকানা বিস্তারিত জানতে পারেনি পুলিশ। অসুস্থরা কেউ এ রিপোর্ট লেখা পর্যন্ত জ্ঞান ফিরে না পাওয়ায় তারা কি পরিমাণ টাকা-পয়সা খুইয়েছেন তাও স্পষ্ট হয়নি।

মতিঝিল থানার অপারেশন অফিসার মামুনুর রহমান বাংলানিউজকে জানান, বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কমলাপুর পশুহাটের ভিতর থেকে ৮ জনকে অজ্ঞান অবস্থায় পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, তারা সবাই গরু ব্যবসায়ী। তাদের কাছ থেকে কি পরিমাণ টাকা-পয়সা ছিনিয়ে নেওয়া হয়েছে তা কেউ পুলিশকে জানাতে পারেননি।

অপারেশন অফিসার মামুন আরও জানান, উদ্ধারকৃত সবার বয়স ৩০ থেকে ৩৫ বছরের মধ্যে।

এদিকে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বাংলানিউজকে জানান, সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে শাহবাগ মোড়ের ফুটপাতের উপর অজ্ঞান অবস্থায় পড়ে থাকা ২ ব্যক্তিকে উদ্ধার করা হয়। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের দুজনেরও জ্ঞ্যান ফিরে আসেনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত ডাক্তার জানান, ভর্তিকৃদের উচ্চমাত্রার ওষুধ সেবন বা ঘ্রান শুকানোর মাধ্যমে অচেতন করা হয়েছে। মাত্রা অতিরিক্ত থাকার কারণে তাদের ৮/১০ ঘণ্টা পর্যন্ত অচেতন থাকা স্বাভাবিক।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।