ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ১৬

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০
দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ১৬

ঢাকা: মুন্সীগঞ্জ, ফরিদপুর, গাজীপুর, হবিগঞ্জ, নাটোর, বরিশাল, নরসিংদী ও দিনাজপুরে মঙ্গলবার সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন ৭৩ জন।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ-মাওয়া সড়কের লৌহজং উপজেলার কুমারভোগ নামক স্থানে দুপুরে টেম্পুর চাপায় মো. রোকন (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

লৌহজং থানার ওসি হেলাল উদ্দিন বাংলানিউজকে জানান, মাওয়া থেকে টেস্পুটি লৌহজং আসার পথে পথচারী শিশুটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

ফরিদপুর: জেলার ভাঙ্গা, মধুখালী এবং ধুলদীতে মঙ্গলবার পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত এবং ৩৭ জন আহত হয়েছেন।

আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল, জেনারেল হাসপাতাল ও ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ভাংগা উপজেলা হাইওয়ে পুলিশের ওসি দ্বীন আলম বাংলানিউজকে জানান, সকাল সাড়ে ৮ টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের ভাঙ্গা উপজেলার পূর্বসদরদী নামক স্থানে বরিশালগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই বাসের চালক বাদল হাওলাদার (৪৫) এবং অজ্ঞাত দুই যাত্রী নিহত হন। হাসপাতালে নেওয়ার পর আরও এক যাত্রীর মৃত্যু হয়।

এ ঘটনায় আহত হন ২০ জন। এদের মধ্যে আশংকাজনক অবস্থায় তিন জনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সকাল ১০ টায় জেলার মধুখালী উপজেলার বাগাট নামক স্থানে এক বাস দুর্ঘটনায় পাঁচ জন আহত হয়েছেন।

অপরদিকে বেলা ১১ টায় ঢাকা-খুলনা মহাসড়কে ধুলদী নামক স্থানে ঢাকা থেকে খুলনাগামী ঈগল পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে উল্টে পড়লে এর ১২ জন যাত্রী আহত হন।

গাজীপুর: গাজীপুরে সকালে সাতটার দিকে বাস ও টেম্পুর মুখোমুখি সংঘর্ষে শ্বাশুড়ি-পুত্রবধূসহ তিন জন নিহত এবং সাত জন আহত হয়েছেন।

কালীগঞ্জ উপজেলার টঙ্গী-ঘোড়াশাল বাইপাস সড়কের মুলাইদ মাদ্রাসার সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন কিশোরগঞ্জের বাজিতপুর থানার সাহাপুর গ্রামের মৃত গিয়াস উদ্দিনের স্ত্রী অজুফা (৪৫) ও তার পুত্রবধূ চায়না এবং প্রতিবেশি আবু মিয়ার ছেলে জাহান মিয়া (৩০)।

আহতদের প্রথমে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে পুলিশ জানায়।

হবিগঞ্জ: হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ বাইপাস সড়কের সুদিয়াখলা নামক স্থানে সকাল সাড়ে ১১টার দিকে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে একজন নিহত এবং ২০ জন আহত হয়েছেন।

শায়েস্তাগঞ্জ থানার দারোগা বাবর আলী বাংলানিউজকে জানান, সকাল সাড়ে ১১টায় হবিগঞ্জগামী একটি বাসের সঙ্গে শায়েস্তাগঞ্জগামী ট্রাকের সংঘর্ষ হয়। এতে ট্রাকচালক আনোয়ার হোসেন (৩০) ঘটনাস্থলেই নিহত হন।

আহতদের হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নাটোর: নাটোরের সিংড়ায় ভোর ছয়টার দিকে ট্রাকের ধাক্কায় এক ভ্যানচালক নিহত ও ২ জন আহত হয়েছেন। নিহত ভ্যানচালকের নাম জিল্লুর রহমান (৪৮)।

নাটোর-বগুড়া মহসড়কের বন্দর এলাকায় এ ঘটনা ঘটে। আহত দুইজনকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় বিক্ষুদ্ধ জনতা গতিরোধক স্থাপনের দাবিতে প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। পরে প্রশাসনের অনুরোধে অবরোধ প্রত্যাহার করে নেওয়া হয়।

বরিশাল: বাকেরগঞ্জ উপজেলার নন্দপাড়া এলাকায় বেলা সাড়ে ১১টায় বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত দু’জন আহত হয়েছেন।

নিহতরা হলেন পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার বাসবাড়িয়া এলাকার ধলু গাজী (২৫) ও মোটরসাইকেল চালক নগরীর ব্যাপ্টিস্ট মিশন এলাকার মিজানুর রহমান (৩০)।

আহতরা হলেন ধলু গাজীর স্ত্রী রহিমা বেগম (২২) এবং শ্যালক শাকিল (২৫)।

আহতদের গুরুতর অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলেছে।

বাকেরগঞ্জ থানার ইন্সপেক্টর শওকত আনোয়ার জানান, মায়ের মৃত্যুর খবরে স্বপরিবারে ভাড়ায় চালিত মোটরসাইকেল যোগে গলাচিপার নিজ বাড়িতে যাচ্ছিনের ধলু গাজী। নন্দপাড়ায় বরিশালগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হন মিজানুর রহমান ও ধলু গাজী।

ঘাতক বাসটি আটক করা হয়েছে। তবে চালক পালিয়েছে।

দিনাজপুর:  দিনাজপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে।

প্রত্যদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে ফুলবাড়ী থেকে আসা দিনাজপুরগামী একটি বাস আমবাড়ী নামক স্থানে ট্রাক্টরকে পাশ কাটিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টরকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই নিহত হন শবিক সরকার। তিনি পার্বতীপুর উপজেলার বাসপাড়া গ্রামের ফটিক চন্দ্র সরকারের ছেলে।
 
অপরদিকে মঙ্গলবার দুপুরে খানসামায় রাস্তার উপর ট্রাক্টর চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গিয়ে খানসামার শুসেন চন্দ্র রায় ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

নরসিংদী: নরসিংদীর শিবপুরে একটি যাত্রীবাহী বাসের সঙ্গে পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে একজন চালকসহ ২ জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপে ৫ যাত্রী।

নিহতদের পরিচয় পাওয়া যায়নি। আহতদের মধ্যে ২ জনের আশংকাজনক অবস্থা রয়েছে। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
 
মঙ্গলবার বিকাল সাড়ে ৫ টায় ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর উপজেলার শ্রীফুলিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad