ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় ঈদগাহ এলাকায় মুসল্লিদের গাড়ি পার্কিং নির্দেশিকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০
জাতীয় ঈদগাহ এলাকায় মুসল্লিদের গাড়ি পার্কিং নির্দেশিকা

ঢাকা: জাতীয় ঈদগাহ ময়দানের জামায়াতে অংশ নিতে আসা মুসুল্লিদের গাড়ি পার্কিংয়ের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।

ডিএমপির এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, ঈদ জামায়াত সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জাতীয় ঈদগাহের দণি-পশ্চিমাংশে সুপ্রিম কোর্টের গোল চত্বরে (ভিভিআইপি অ্যালাইটিং-এর পশ্চিম পাশে) রাষ্ট্রপতির গাড়িবহর, সুপ্রিম কোর্ট এলাকায় দণি-পশ্চিম কর্নারে (মাজার সংলগ্ন উত্তর পাশে) বিচারপতিদের গাড়ি, ঈদগাহের প্রধান গেটের উত্তর-পশ্চিম দিকে মন্ত্রিপরিষদের সদস্যসহ ভিআইপিদের গাড়ি ও গণপূর্ত ভবনের আঙ্গিনায় সরকারি কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিদের গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে।



জিরো পয়েন্ট ও ইউবিএল ক্রসিং বা মুক্তাঙ্গনের উভয় পাশে, দোয়েল চত্বরের দণি-পশ্চিম-উত্তর পাশে, ফজলুল হক মুসলিম হল থেকে বঙ্গবাজার হকার্স মার্কেট ক্রসিং পর্যন্ত রাস্তার উভয় পাশে, মৎস্য ভবন ক্রসিংয়ের পূর্ব দিকে কার্পেট গলি রোড ক্রসিং পর্যন্ত রাস্তার উভয় পাশে সাধারণ গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে।

জাতীয় ঈদগাহ ময়দানসংলগ্ন নির্ধারিত পার্কিংয়ে শুধুমাত্র ভিভিআইপিদের গাড়ি মৎস্য ভবন হয়ে প্রবেশ করবে।

এছাড়া অন্যান্য গাড়ি  ও বাণিজ্যিক যানবাহনের জন্য সরকারি কর্মচারী হাসপাতাল মোড়-প্রেসকাব লিংক রোড-পররাষ্ট্র মন্ত্রণালয়ের পিছনের গলি হয়ে সাবকন্ট্রোলরুম গ্যাপ হয়ে ইউবিএল ক্রসিং হয়ে দোয়েল চত্বর ক্রসিং হয়ে মৎস্য ভবন ক্রসিংয়ের ব্যারিকেডের বাইরে পার্কিং বা চলাচলের পথ নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।