ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে দু’হাজার র‌্যাব-পুলিশ মোতায়েন

স্টাফ করেসন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০

চট্টগ্রাম: ঈদের ছুটিতে ফাঁকা হয়ে যাওয়া চট্টগ্রাম নগরীকে নিরপত্তার চাদরে ঢেকে দিয়েছে র‌্যাব-পুলিশ। বিশেষ নিরাপত্তার অংশ হিসেবে নগরীতে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় দু’ হাজার সদস্য।



ঈদের দিন কোরবানির পশুর চামড়া সংগ্রহ ও পরিবহন নির্বিঘ্ন রাখতেও থাকবে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) ও র‌্যাব সূত্রে জানা গেছে, সোমবার রাত থেকে চট্টগ্রাম নগরীতে এক হাজার ১১৮ পুলিশ ও সাড়ে পাঁচশ র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। আগামী শনিবার পর্যন্ত তারা নগরীর বিশেষ নিরাপত্তার দায়িত্ব পালন করবে বলে সূত্র জানিয়েছে।

র‌্যাবের চট্টগ্রাম জোনের কমান্ডিং অফিসার লে. কর্নেল সাজ্জাদ হোসাইন বাংলানিউজকে বলেন, ‘অর্ধশত কর্মকর্তার নেতৃত্বে পাঁচশ র‌্যাব সদস্যের সমন্বয়ে আলাদা-আলাদা টহল টিম নগরীতে টহল দিচ্ছে। পাশাপাশি ঈদের দিন পশুর চামড়া সংগ্রহের সময়ও মোতায়েন থাকবে র‌্যাব। ’

এছাড়া কেউ চামড়া পরিবহনের ক্ষেত্রে বিশেষ নিরপত্তা চাইলে সেটাও দেওয়া হবে বলে তিনি জানান।
    
অন্যদিকে সিএমপির উপ-কমিশনার (উত্তর) আমেনা বেগম বাংলানিউজকে বলেন ‘ঈদের ছুটির কারণে নগরী ফাঁকা পেয়ে অজ্ঞান পার্টি, মলম পার্টি, ছিনতাইকারীরা যাতে বেপরোয়া হয়ে উঠতে না পারে সেজন্য বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। চামড়া সংগ্রহের স্থানেও একইভাবে মোতায়েন থাকবে পুলিশ সদস্য। ’

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ