ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে আ. লীগ নেতার গোডাউন থেকে ২ হাজার বস্তা সরকারি ধানবীজের বস্তা আটক

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১০

নরসিংদী : নরসিংদীর শিবপুরে যুবলীগ নেতার গোডাউন থেকে ২ হাজার বস্তা সরকারি বীজধান আটক করেছে  পুলিশ।

সোমবার রাত সাড়ে ৯টায় নরসিংদীর শিবপুর উপজেলার ইটাখলায় জনতা মার্কেটে যুবলীগ নেতা বিল্লালের হোসেনের ২টি গোডাওন থেকে ওই বীজধান আটক করা হয়।



এলাকাবাসী সরকারি বীজধান মজুদ করা গোডাওন দুটি ঘেরাও করে পুলিশকে খবর দেয়। পরে উপজেলা নিবাহী কর্মকর্তা হেলাল উদ্দিন ও শিবপুর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজিবুর রহমান ঘটনাস্থলে এসে যুবলীগ নেতা বিল্লালের হোসেনের গোডাওনের তালা ভেঙে সরকারি সিলমোহরযুক্ত ওইসব ধান জব্দ করেন।
 
উপস্থিত কৃষক ও এলাকাবাসীর অভিযোগ- যুবলীগ নেতা বিল্লাল ৩৩০ টাকার বীজধানের বস্তা কালো বাজারে ৫৫০ টাকায় বিক্রি করছেন। তার বাড়ি শিবপুর উপজেলার বাজনাব গ্রামে।

যশোর ও টাঙ্গাইলের মধুপুর এলাকার কৃষকদের জন্য বরাদ্ধকৃত ধান কালোবাজারে নরসিংদীতে বিক্রির উদেশ্যে আনা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে পুলিশ যুবলীগ নেতা বিল্লাল হোসেনকে গ্রেফতার করতে পারেনি।

এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

এদিকে রোববার রাতে নরসিংদীর চিনিশপুর এলাকার ফাইওভারের পাশে একটি পরিত্যাক্ত বাড়ির ছাপড়া ঘরের মাল খালাশের সময় পুলিশ ১৪ শ’ বস্তা সরকারি বীজধান ও ১টি কাভার্ডভ্যানসহ মানিক মিয়া ও বকুল মিয়া নামে বীজধান সিন্ডিকেটের দুই ব্যবসায়ীকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের ২৬ (ক) ধারায় বিশেষ মতা আইনে মামলা দায়ের করা হয়েছে। সোমবার তাদের কোর্টে চালান করলে বিচারক তাদেরকে জেল হাজতে পাঠান।

বাংলাদেশ সময় : ২৩৩৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।