ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘হামলা মামলা ও চাকুরিচ্যুতির’ প্রতিবাদে ড্যাবের সাংবাদিক সম্মেলন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, জুলাই ৪, ২০১০

ঢাকা: বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএইউ) ১১ জন অভিজ্ঞ, দক্ষ, উদ্যোমী ও মেধাবী চিকিৎসক শিক্ষককে চাকুরিচ্যুত করে সরকার দেশে চিকিৎসা ও উচ্চশিক্ষা ব্যবস্থায় দীর্ঘমেয়াদী অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন।

রোববার জাতীয় প্রেসকাবে বিএসএমএমইউ এর শিক্ষক কর্মকর্তা চিকিৎসক কর্মচারীর ওপর হামলা মিথ্যা ও হয়রানিমূলক মামলা ও চাকুরিচ্যুতির পাঁয়তারার প্রতিবাদে ড্যাব আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।



সম্মেলনে উপস্থিত ছিলেন ড্যাবের সভাপতি ডা. একেএম আজিজুল হক, বিএসএমএমইউ এর সাবেক সিন্ডিকেট সদস্য অধ্যাপক ডা. আবদুল বায়েস ভূঁইয়া, সাবেক প্রো-ভিসি ও সাবেক সিন্ডিকেট সদস্য অধ্যাপক ডা. এমএ মান্নান মিয়া, সাবেক সিন্ডিকেট সদস্য ডা. মবিন খান ও অর্থোপডিক বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. সিরাজ উদ্দীন আহমেদ।

বিএসএমএমইউ এর জন্মলগ্ন থেকে এখন পর্যন্ত কথিত সব অনিয়মের বিচার বিভাগীয় তদন্ত দাবি করে ডা. জাহিদ বলেন, ১৯৯৮ সালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার পর পিএসসির (পাবলিক সার্ভিস কমিশন) সুপারিশ ছাড়াই শতাধিক চিকিৎসক শিক্ষককে শুধু দলীয় বিবেচনায় বিনা বিজ্ঞপ্তিতে আইন লঙ্ঘন করে নিয়োগ দেয় আওয়ামী লীগ সরকার। এই মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এমন ন্যাক্কারজনক কোনো ঘটনা আর ঘটেনি। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় এসে জাতীয়তাবাদে বিশ্বাসী যেসব শিক্ষককে চাকরিচ্যুতির পাঁয়তারা করছে তাদের নিয়োগ সংক্রান্ত কোনো অভিযোগ নেই।

১১ জন চিকিৎসক শিক্ষককে চাকুরিচ্যুত করে সরকার এ দেশের চিকিৎসা ও শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের পাঁয়তারা করছে বলেও তিনি অভিযোগ করেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুলাই ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ