ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

গাজীপুরে ড্যাপ বিরোধীদের নামে মামলা, গ্রেপ্তার ৩

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-০৪ ০৯:২৪:২১ এএম

গাজীপুর : ডিটেইলড এরিয়া প্ল্যান (ড্যাপ) ও রাজউকের  নেওয়া পরিকল্পনার বিরুদ্ধে ফুঁসে ওঠা জনতার বিরুদ্ধে শনিবার মধ্যরাতে দায়ের করা মামলায় তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ মামলার সত্যতা স্বীকার করেছেন।

তবে মামলায় কতোজনকে আসামী করা হয়েছে তা জানাতে অপারগতা প্রকাশ করেছে জয়দেবপুর থানা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসের পর শনিবার মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয় বিুব্ধ জনতা।   পরে রাতে গ্রেপ্তার করা হয় তিন যুবককে। তারা হচ্ছেন- গাজীপুরের মো. লিটন মিয়া (২৯), পাবনার জীবন (২০) ও রংপুরের মো. ফারুক  (৩০)। তাদের বিরুদ্ধে শনিবার বিকেলে গাজীপুর সদরের ভোগড়া এলাকায় ঢাকা বাইপাসের পাশে ড্যাপ বিরোধী সভা চলাকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগসহ সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ তোলা হয় হয়। এরপর শনিবার রাতেই জয়দেবপুর থানার উপ-পরিদর্শক (এস আই) মো. মাজহারুল ইসলাম বাদি হয়ে মামলা দায়ের করেন।

জয়দেবপুর থানার উপ-সহকারী পরিদর্শক (এএসআই) মো. রেজাউল করিম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ‘দণ্ডবিধির ১৪৭, ১৪৯, ৩৫৩, ৩৩২, ৪৪৭, ৬৪৮, ৩২৩, ৩২৫, ৪২৭ ও ৪৩৬ ধারায় জয়দেবপুর থানায় মামলা করা হয়েছে। ’

তবে কতজনের বিরুদ্ধে এই মামলা হয়েছে তা জানাতে অপরাগতা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ সময় ১৮৫০ ঘণ্টা, ৪ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa