ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বড়পুকুরিয়ায় ১৫ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের শ্রমিক ধর্মঘট

সানি সরকার, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

দিনাজপুর: বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে আগামী ১৩ নভেম্বরের মধ্যে টেন্ডার প্রথা বাতিলসহ চাকরি স্থায়ীকরণের দাবিতে ১৪ নভেম্বর অর্ধদিবস কর্মবিরতি ও ১৫ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটসহ রাজপথ অবরোধের ঘোষণা দিয়েছেন ২৩৮ শ্রমিক।

বৃহস্পতিবার বিকেলে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ (আউট সোর্সিং) শ্রমিক-কর্মচারী ইউনিয়নের শ্রমিকরা এ কর্মসূচি ঘোষণা করেন।



তার আগে তাপবিদ্যুৎ কেন্দ্রের ভেতরে বিক্ষোভ প্রদর্শনসহ সমাবেশ ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দেন তারা।

সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি নুরুজ্জামান সরকার, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন ও সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম বাবু।

বক্তারা বলেন, ‘শ্রমিকদের ন্যায্য দাবির প্রতি কর্তৃপরে কোনো ভ্রুক্ষেপ নেই। বার বার আবেদন করার পরও কর্তৃপ কোনো উদ্যোগ গ্রহণ করছে না। তাই আগামী ১৩ নভেম্বর বিকেল ৫টার মধ্যে সমস্যা সমাধানের উদ্যোগ না নিলে পরদিন ১৪ নভেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতিসহ বিক্ষোভ মিছিল করা হবে। এতে কাজ না হলে ১৫ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিসহ রাজপথ অবরোধ করা হবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।