ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পরীক্ষা পেছানোর দাবিতে ঢাবির বাংলা বিভাগে তালা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, জুলাই ৪, ২০১০

ঢাকা: মাস্টার্স পরীক্ষা এক মাস পেছানোর দাবিতে রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, এ নিয়ে তিন দিন ধরে বিভাগের চেয়ারম্যানের সঙ্গে আলোচনা চলছে।

কিন্তু তিনি উল্টো শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন এবং এখন আর বিভাগে আসছেনও না। তার সঙ্গে আর কোনোভাবেই যোগাযোগ করা যাচ্ছে না। বাধ্য হয়েই তালা  ঝোলানো হয়েছে।

শিক্ষার্থীরা বলেন, আগামী ৬ জুলাই তাদের পরীক্ষা শুরু হয়ে ৩১ জুলাই পর্যন্ত বিভিন্ন কোর্সের পরীা চলবে। আবার ৩০ জুলাই শুরু হবে ৩০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা।

তাছাড়া ৯ জুলাই অনুষ্ঠিত হবে সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক নিয়োগ পরীক্ষা। এখানে বাংলা বিভাগের শিক্ষার্থীদের জন্য ৩১৮টি আসন বরাদ্দ আছে। এই পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের ঢাকার বাইরে যেতে হবে।

এসব কারণ মাথায় রেখেই মাস্টার্স পরীক্ষা পেছানোর দাবি জানানো হয় বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

শনিবার একই দাবিতে বিভাগের শিক্ষার্থীরা অবস্থান ধর্মঘট করেন এবং বিভাগীয় চেয়ারম্যান, উপাচার্য ও পরীা নিয়ন্ত্রকের সঙ্গে আলোচনা করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কে এম সাইফুল ইসলাম খান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে জানিয়েছেন, তালা খুলে দেওয়ার ব্যবস্থা করা হবে। আর শিক্ষার্থীদের সমস্যা দ্রুত সমাধানের জন্য বিভাগের চেয়ারম্যান সোমবার সকাল ১০টায় একাডেমিক কমিটির জরুরি বৈঠক ডেকেছেন। আশা করা যায় আগামীকালের বৈঠকের পরেই সমস্যার সমাধান হয়ে যাবে।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক এ.টি.এম নূরুর রহমান খানের মোবাইল ফোন বন্ধ থাকায় এ বিষয়ে তার বক্তব্য জানা সম্ভব হয়নি।
 
বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘন্টা, জুলাই ৪, ২০১০.

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।