ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় ট্রেন লাইনচ্যুত: ঢাকার সঙ্গে চট্রগ্রাম-সিলেট-নোয়াখালীর রেল যোগাযোগ বিচ্ছিন্ন

কাজী এনামুল হক, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১০
কুমিল্লায় ট্রেন লাইনচ্যুত: ঢাকার সঙ্গে চট্রগ্রাম-সিলেট-নোয়াখালীর রেল যোগাযোগ বিচ্ছিন্ন

কুমিল্লা: চট্রগ্রাম থেকে ঢাকাগামী একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-কুমিল্লা, চট্রগ্রাম-সিলেট, কুমিল্লা-সিলেট, সিলেট-নোয়াখালীসহ ঢাকার সঙ্গে পূর্বাঞ্চলের প্রায় ৩০টি রুটের সকল রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সোমবার দিনগত রাত ৩টায় কুমিল্লার বুড়িচং উপজেলার ঢাকা-চট্রগ্রাম-সিলেট রেলপথের শশীদল এলাকায় চট্রগ্রাম থেকে ঢাকাগামী মালবাহী ট্রেনের ৪টি বগি লাইনচ্যুত হয়।



সকাল ৭টায় আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন  দুর্ঘটনা স্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা চালাাচ্ছে ।

দুর্ঘটনার কারণে শশীদলে সিলেট থেকে চট্রগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস, কুমিল্লায় চট্রগ্রাম থেকে ঢাকাগামী সুবর্ণ এক্সপ্রেস, লাকসামে মহানগর অরুণাসহ অর্ধডজন যাত্রীবাহী ট্রেন আটকা পড়ে শতশত রেলযাত্রী চরম ভোগান্তির শিকার হয়েছেন।

কুমিল্লা স্টেশনের সহকারী নির্বাহী প্রকৌশলী শামসুল আলম ট্রেন দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ‘ত্রুটিপূর্ণ রেল লাইনের জন্য এ দুর্ঘটনা ঘটেছে। ’

তিনি আরও বলেন, লোকবলের অভাবে সব সময় লাইন পর্যবেণ করতে না পারায় প্রায়ই ঘটছে এ ধরনের রেল দুর্ঘটনা। গত ৬ মাসে ৭০ জন রেল কর্মচারী অবসরে গেলে অস্থায়ী ভিত্তিতে ২০ জন অদ লোক দিয়ে কাজ চালিয়ে নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, ২২ অক্টোবরে সদর উপজেলার গাজীপুরসহ গত একমাসে রেল সড়কের কুমিল্লা অংশে ১০ কিলোমিটারের প্রায় ১৫টি পয়েন্টে রেল দুর্ঘটনা সংঘটিত হয়।

বাংলাদেশ সময়: ০৮৪৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ