bangla news

এক মাসের মধ্যেই স্বাস্থ্যনীতি : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৭-০৩ ১:৪০:০৭ এএম

আগামী এক মাসের মধ্যে স্বাস্থ্যনীতি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির।

নারায়ণগঞ্জ : আগামী এক মাসের মধ্যে স্বাস্থ্যনীতি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির।

চাষাড়ার শহীদ জিয়া হলে শনিবার জেলা পরিবার পরিকল্পনা বিভাগের মাঠকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় একথা জানান তিনি।

গত সাত বছরে দেশে কোনো ডাক্তার ও নার্স নিয়োগ করা হয়নি উল্লেখ করে তিনি বলেন, ‘বতর্মান সরকার মতা গ্রহণের মাত্র দেড় বছরে ৪ হাজার ৩শ’ ৭০ জন ডাক্তার ও এক হাজার ৮শ’ ৭০ জন নার্স নিয়োগ করেছে।’

প্রতিমন্ত্রী জানান, দেশে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৫২ হাজার কর্মচারী নিয়োগ করা হবে। এছাড়া আগামী দুই মাসের মধ্যে পরিবার-পরিকল্পনা বিভাগে ২০ হাজার মাঠকর্মী নিয়োগ দেওয়া হবে।
 
তিনি বলেন, ‘বিগত আওয়ামী লীগ শাসনামলে দেশে ৯ হাজার কমিউনিটি কিনিক স্থাপন করা হয়েছিল। কিন্তু চারদলীয় জোট সরকার কলমের খোঁচায় সেগুলোকে গরু ছাগলের খামারে পরিণত করে। মহাজোট সরকার মতায় আসার পর এরইমধ্যে আট হাজার কমিউনিটি কিনিক চালু করা হয়েছে।’

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য সারাহ বেগম কবরী, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল কাইউম, নারায়ণগঞ্জের সিভিল সার্জন মতিয়ার রহমান প্রমুখ।

এর আগে স্বাস্থ্য প্রতিমন্ত্রী নারায়ণগঞ্জ শহরে ২শ’ ও ১শ’ শয্যাবিশিষ্ট হাসপাতাল পরিদর্শন করেন।

বাংলাদেশ সময় ১৮৫৪ ঘণ্টা, জুলাই ৩, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-07-03 01:40:07