ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

জাতীয়

নাটোরে দেড় কোটি টাকার চোরাই মাল আটক, গ্রেপ্তার ৬

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, জুলাই ৩, ২০১০

নাটোর: নাটোর সদর উপজেলার তোকিয়া বাজারের কাফুরিয়া ইউপি ভবন থেকে ৮৬টি ফটোস্ট্যাট মেশিন ও খুচরা যন্ত্রাংশসহ ৬ জনকে শনিবার বিকেলে আটক করেছে র‌্যাব।

পুলিশ জানিয়েছে, আটক মালামাল ভারত থেকে চোরাই পথে আনা হয়েছিল এবং এগুলোর দাম আনুমানিক দেড় কোটি টাকা।



আটককৃতরা হলেন- বগুড়া সদরের মালতিনগর এলাকার বহিস্কৃত পুলিশের উপপরিদর্শক আনোয়ারুল ইসলাম ডন, ধুনটের রবিউল হক সবুজ ও শেরপুরে আরিফুল ইসলাম আরিফ, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জের আতিক আহমেদ, রাজশাহীর শিপাইপাড়ার মনোয়ার আহমেদ বাবু এবং সিরাজগঞ্জের কাজীপুর থানার হরিনাথপুর গ্রামের সুমন।

অভিযানে অংশ নেওয়া র‌্যাব- ৫ এর লে. ডিএম নূর মোহাম্মদ জানান, বহিস্কৃত পুলিশের উপপরিদর্শক চোরাকারবারী আনোয়ারুল ইসলাম ডন কাফুরিয়া ইউপি ভবনের একটি কক্ষ ভাড়া নিয়ে ব্যবসা করতেন। গোপন সংবাদের ভিত্তিতে বিকেল ৩টার দিকে ওই কক্ষে অভিযান চালিয়ে ভারত থেকে চোরাই পথে আনা ৮৬টি ফটোস্ট্যাট মেশিন সহ খুচরা যন্ত্রাংশ উদ্ধার করা হয়। এ সময় আটক করা হয় ৬ জনকে।

নূর মোহাম্মদ আরো জানান, উদ্ধার হওয়া ফটোস্ট্যাট মেশিন ও খুচরা যন্ত্রাংশ বিকেল ৫টার দিকে রাজশাহীর কাস্টম পরিদর্শক আবুল বাশার খানের কাছে হস্তান্তর করা হয়েছে। আটক ৬ জনকে নাটোর সদর থানায় সোর্পদ করা হয়েছে।

এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
 
কাফুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খবির উদ্দিন জানান, তিনি ইউপি ভবনের কোনো কক্ষ ভাড়া দেননি। পূর্ব পরিচয়ের সূত্র ধরে বহিস্কৃত পুলিশের উপপরিদর্শক আনোয়ারুল ইসলামকে তিনি একদিনের জন্য ওই মালপত্র রাখতে দেন। তিনি জানতেন না ওগুলো চোরাই পথে আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa