ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুস্থদের টাকা যাচ্ছে বিত্তবানদের পকেটে: প্রাণীসম্পদমন্ত্রী

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, জুলাই ৩, ২০১০

সিরাজগঞ্জ: দুস্থ ও তিগ্রস্তদের বাদ দিয়ে পাইলট প্রকল্পের টাকা বিত্তবানদের মধ্যে বিতরণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস এমপি।

শনিবার দুপুরে জেলা পশুসম্পদ কার্যালয়ে মুরগি ও অন্যান্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।



এভিয়েন ইনফুয়েঞ্জার প্রাদুর্ভাবে তিগ্রস্ত পারিবারিক খামারিদের মধ্যে মুরগি, মুরগির খাবার ও ওষুধ বিতরণের পাইলট প্রকল্প সিরাজগঞ্জের সদর, চৌহালী ও বেলকুচি উপজেলায় শুরু হয়েছে।

মন্ত্রী বলেন, ‘প্রকল্পে যে ধরনের উপকারভোগীদের অর্ন্তভুক্ত করার কথা তা ঠিকমত নির্বাচন করা হয়নি। ’

তিনি আরও বলেন, ‘বেলকুচি উপজেলায় এমন ধরনের লোকজনদের মধ্যে মুরগি বিতরণ করা হয়েছে যারা মোটরসাইকেলের পেছনে তা বেঁধে নিয়ে গেছেন। দুস্থ ও তিগ্রস্তদের বাদ দিয়ে বিত্তবানদেরকে প্রকল্পের উপকারভোগী বানানো হয়েছে। ’

জেলা প্রশাসক মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় প্রাণীসম্পদ অধিদপ্তরের উপ-পরিচালক ডা. ইব্রাহীম হোসেন, সদর উপজেলা চেয়্যারম্যান আবু মো. গোলাম কিবরিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন প্রমুখ।

সিরাজগঞ্জের ওই ৩টি উপজেলায় পাইলট প্রকল্প হিসেবে ৩’শ উপকারভোগীর মধ্যে প্রত্যেককে ১০টি করে সোনালী জাতের মুরগি, ২৫ কেজি মুরগির খাবার, এক গ্রাম কৃমির ওষুধ ও ১০ গ্রাম ভিটামিন দেওয়া হয়। এছাড়া প্রত্যেককে নগদ ১ হাজার ৭ শ’ টাকা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।