ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় অন্ধ সংস্থার নির্বাহী পরিচালকের শাস্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১০

ঢাকা: জাতীয় অন্ধ সংস্থার পক্ষ থেকে এর নির্বাহী পরিচালক এম খলিলুর রহমানের শাস্তি ও তাকে কারাগার থেকে মুক্তি না দেওয়ার দাবি জানানো হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দৃষ্টি প্রতিবন্ধীদের সংগঠন জাতীয় অন্ধ সংস্থার পক্ষ থেকে এ দাবি করা হয়।



সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় অন্ধ সংস্থার আজীবন সদস্য মো. আইয়ুব আলী হাওলাদার।

তিনি বলেন, খলিলুর রহমান দৃষ্টি প্রতিবন্ধী হয়েও একজন রাষ্ট্রদ্রোহী, সমাজবিরোধী, অর্থ আত্মসাৎকারী ও দুর্নীতিবাজ। তিনি প্রতারণার মাধ্যমে সংস্থার কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন।

এ বিষয়ে সংস্থার কোনো সদস্য প্রতিবাদ করলে নির্বাহী পরিচালক তার বিরুদ্ধে মামলা ও প্রাণনাশের হুমকি দেন বলে আইয়ুব আলী অভিযোগ করেন।

তিনি বলেন, ‘বিভিন্ন অনিয়মের অভিযোগে তার (খলিলুর) বিরুদ্ধে বেশ কযেকটি মামলা দায়ের করা হয়েছে। কিন্তু অর্থের দাপটে কয়েকটি মামলা থেকে মুক্তি পেয়ে গেছেন। ’

বর্তমানে খলিলের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, চোরাচালান, অস্ত্রব্যবসা ও অর্থ আত্মসাতের অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে প্রতিবন্ধী আইয়ুব আলী উল্লেখ করেন।

আইয়ুব আলী জানান, গত ২৮ অক্টোবর জাতীয় প্রেসকাবের সামনে থেকে র‌্যাব ও মেহেরপুর সদর থানার এসআই কামাল হোসেনের নেতৃত্বে খলিলুর গ্রেপ্তার হন। মেহেরপুরের একটি অস্ত্র মামলায় তাকে এ গ্রেপ্তার দেখানো হয়। বর্তমানে খলিলুর রহমান মেহেরপুর জেল হাজতে রয়েছেন।

সংস্থার ভাইস চেয়ারম্যান নূর আলম সিদ্দিকির সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংস্থার নির্বাহী সদস্য মো. মজিবুর রহমান, মো. আনোয়ার দেওয়ান, আব্দুল জলিল, সদস্য মিনহাজ উদ্দিন, ইদ্রিস আলী প্রমুখ।

এর আগে সংস্থার পক্ষ থেকে জাতীয় প্রেসকাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি পল্টন মোড় ঘুরে ডিআরইউতে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৭, নভেম্বর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।