ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেতাদের মুক্তির দাবিতে জামায়াতের সপ্তাহব্যাপী কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৮ ঘণ্টা, জুলাই ৩, ২০১০

ঢাকা: দলের শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

কর্মসূচির মধ্যে রয়েছে ৪ ও ৫ জুলাই সারাদেশে বিক্ষোভ, ৭ জুলাই সারাদেশে মানববন্ধন, নেতাদের মুক্তি কামনায় ৯ ও ১০ জুলাই নফল রোজা ও দোয়া কর্মসূচী।



মগবাজার জামায়াতের কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার দুপুরে দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম এ কর্মসূচি ঘোষণা করেন।

ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, ‘জামায়াত শান্তিপূর্ণভাবে সরকারের জুলুম নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ ও জনগণকে সঙ্গে নিয়ে নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাবে। এতে বাধা এলে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। ’

তিনি বলেন, ‘সরকার জাতীয় সংসদে ও রাজপথে কোথাও জামায়াতে ইসলামীকে দাঁড়াতে দিচ্ছে না। ২৯ জুন থেকে ২ জুলাই পর্যন্ত সরকার যেভাবে জামায়াত ও শিবির নেতাদের ওপর অত্যাচার নিপীঁড়ন চালিয়েছে তা দেশের ইতিহাসে নজিরবিহীন। সভ্য ও গণতান্ত্রিক সমাজে এ ধরণের স্বেচ্ছাচারী ও অগণতান্ত্রিক আচরণ অকল্পনীয়। আমরা এর তীব্র নিন্দা ও বন্দি নেতাদের মুক্তির দাবি জানাচ্ছি। ’

জামায়াত নেতা অভিযোগ করেন, বাংলাদেশের ওপর দিয়ে ভারতের উত্তর পূর্বাঞ্চলে যাওয়ার জন্য ভারতকে কড়িডোর দেওয়া, আশুগঞ্জ স্থলবন্দর ভারতকে ব্যবহারের অনুমতি দেওয়া, বিদ্যুত আমদানির নামে ভারতকে বাংলাদেশের জাতীয় গ্রিডে প্রবেশের সুযোগ দেওয়া এবং টিপাইমুখবাঁধ নির্মাণে সরকারের সম্মতি দিয়ে আসার বিরুদ্ধে অবস্থান নেওয়ার কারণে জামায়াত ইসলামীর ওপর সরকার জুলুম নির্যাতন চালাচ্ছে।
 
এসময় উপস্থিত ছিলেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লা, অধ্যাপক মুজিবর রহমান ও ঢাকা মহানগর জামায়াতের সেক্রেটারি জেনারেল মো. হামিদুর রহমান আজাদ।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘন্টা, ৩ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।