ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালিয়াকৈরে বনের জমি দখলমুক্ত করতে গিয়ে সন্ত্রাসী হামলায় আহত ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১০

গাজীপুর: গাজীপুরে বনের জমি দখল মুক্ত করতে গিয়ে বুধবার সকালে সন্ত্রাসী হামলায় বন কর্মকর্তাসহ ৫জন আহত হয়েছেন।

আহতরা হলেন কালিয়াকৈর উপজেলার মৌচাক বন বিট কর্মকর্তা শরিফুল ইসলাম মণ্ডল (৪০), বনপ্রহরী আব্দুল মালেক (৩৮), আব্দুল আজিজ (৩৯), শহিদুল ইসলাম (৩৫) ও মোস্তাফিজুর রশিদ (৪৫)।



এদের মধ্যে শরিফুল, আজিজ ও শহিদুল কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
 
কালিয়াকৈর বন বিভাগের রেঞ্জ অফিসার সফিউদ্দিন বাংলানিউজকে জানান, স্থানীয় কয়েক ব্যক্তি সম্প্রতি কালিয়াকৈর উপজেলার কৌচাকুরি এলাকায় কিছু জমি কিনে। পরে সেই জমিতে একটি সাইনবোর্ড দাঁড় করানো হয়। তাতে লেখা হয়, রায়হান কাউছার , সাবের বিলা সুমন, আজিজুল বারী হেলাল, শাহ আলম চৌধুরী, আব্দুল খালেক খান, এস এম রানা, সিদ্দিক হোসেন চৌধুরী ও সেলিম সিকদারসহ ৮ জন ক্রয়সুত্রে মালিক।

সর্বশেষ ওই জমি সংলগ্ন ১৬৫৭ ও ১৬৫৮ (এসএ) দাগের বন বিভাগের ১২একর ২২শতাংশ জমি অবৈধভাবে দখলে নিতে নিজেদের জমির সঙ্গে এক করে তা সীমানা প্রাচীর দিয়ে ঘিরে দিতে শুরু করে সংশ্লিষ্ট ব্যক্তিরা।

খবর পেয়ে বন কর্মকর্তা শরিফুল প্রহরীদের সঙ্গে নিয়ে বুধবার সকাল ৯টার দিকে বনের জমিতে দেওয়া কাঁটাতারের বেড়া ও পাকা সীমানা প্রাচীর আংশিক ভেঙ্গে দেন।

পরে বন কর্মকর্তা ও প্রহরীরা রিক্সাযোগে অফিসে ফেরার পথে স্থানীয় নিয়ন ও আরিফের নেতৃত্বে ২৫-৩০জন যুবক ককটেল ফাটিয়ে লাঠি-সোটা নিয়ে রিক্সার গতিরোধ করে। এ সময় সশস্ত্র যুবকদের পিটুনিতে ওই ৫জন আহত হন।
 
খবর পেয়ে ঢাকা বিভাগীয় বন কর্মকর্তা বাবু অবনি ভূষণ ঠাকুর ও সহকারী বন সংরক ড. এমএ আওয়াল দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন ও আহতদের দেখতে হাসপাতালে যান।

এ ব্যাপারে কালিয়াকৈর থানায় মামলার প্রস্তুতি চলছে।     

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।