ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় ১৭৬ পোশাক শ্রমিকের বিরুদ্ধে মামলা, কারখানা বন্ধ

সাভার প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩২ ঘণ্টা, জুলাই ৩, ২০১০

সাভার: আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার মালিক-কর্মকর্তাদের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় ১ শ’ ৭৬ শ্রমিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। কুশিয়ারা কম্পোজিট নিট ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের ওই পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্যে বন্ধ ঘোষণা করা হয়েছে।



কারখানার ব্যবস্থাপক সেলিম আনোয়ার মনিক বাদী হয়ে শুক্রবার গভীর রাতে এ মামলা দায়ের করেন। মামলায় ৯৫ শ্রমিকের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৮০ শ্রমিকের কথা উল্লেখ করা হয়।

বাকী খাওয়া নিয়ে বিরোধের জের ধরে শ্রীপুর স্ট্যান্ডের চা দোকানি শফিকুল ইসলামের দায়ের করা মামলায় ওই কারখানার পাঁচ শ্রমিককে আটক করা হয়। এ ঘটনার প্রতিবাদে শুক্রবার দুপুরে কারখানার শ্রমিকরা কর্মকর্তাদের ওপর হামলা ও ভাঙচুর চালায়।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সামাদ বলেন, অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা ছাড়া তাদের কাছে অন্য কোনো বিকল্প ছিল না।

আশুলিয়া থানার ওসি সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার বাংলানিউজটোয়েন্টিফর.কম.বিডিকে জানান, আজ সকালে কয়েক শ’ শ্রমিক কাজে যোগ দিতে গিয়ে কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিশ দেখে ােভে ফেটে পড়েন। তবে পুলিশ তাদের বুঝিয়ে শুনিয়ে বাড়ি পাঠিয়ে দেয়।

তিনি জানান, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সর্তক অবস্থানে রাখা হয়েছে। অন্য কারখানায় যাতে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি না হয় সে ব্যাপারে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এ মামলায় কোনো শ্রমিক আটক হয়নি।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad