ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী রাখাল আহত

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, জুলাই ৩, ২০১০

সাতক্ষীরা: সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তে শনিবার ভোররাত ৪টায় বিএসএফের গুলিতে এক বাংলাদেশী গরু রাখাল আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।



আহত রাখালের নাম মো. আবুল বাসার (৩০)। তিনি সদর উপজেলার গদাঘাটা গ্রামের আবুল খায়েরের পুত্র।

বিডিআর ও সীমান্তের একাধিক সূত্রে জানা যায়, ভোররাত ৪টার দিকে কয়েকজন বাংলাদেশী গরু রাখাল ভারত থেকে গরু নিয়ে ফিরছিলেন। তারা বৈকারী সীমান্তের মেইন পিলার ৭ এর সাব পিলার  ৬ ও ৭ এর মাঝামাঝি এলে বিএসএফ ১২৬ ব্যাটালিয়নের জয়নগর ক্যাম্পের জওয়ানরা তাদের লক্ষ্য করে পর পর ১০ রাউন্ড গুলি ছোঁড়ে। এতে আবুল বাসার পেটে গুলিবিদ্ধ হয়ে মারাত্নক আহত হন। সঙ্গীরা তাকে উদ্ধার করে দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করায়। তার অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

বিনা উস্কানিতে বিএসএফের গুলিবর্ষনের ঘটনায় দুই দেশের সীমান্তরী বাহিনীর মধ্যে সাময়িক উত্তেজনা দেখা দিয়েছে বলে সীমান্তের একধিক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

সাতক্ষীরা বিডিআর ৪১ রাইফেল ব্যাটালিয়নের অপারেশন অফিসার মেজর জাহাঙ্গীর আলম সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশী গরু রাখাল আহত হওয়ার ঘটনা স্বীকার করে বলেন, বিনা উস্কানিতে সীমান্তে গুলিবর্ষনের ঘটনার প্রতিবাদ জানিয়ে বিডিআরের পক্ষ থেকে জয়নগর বিএসএফকে প্রতিবাদ লিপি পাঠানো হয়েছে। তবে সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ