ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাঈদীকে ২৯ ডিসেম্বর পর্যন্ত কারাগারে আটক রাখার নির্দেশ ট্রাইব্যুনালের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, নভেম্বর ২, ২০১০
সাঈদীকে ২৯ ডিসেম্বর পর্যন্ত কারাগারে আটক রাখার নির্দেশ ট্রাইব্যুনালের

ঢাকা: জামায়াতনেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে দায়ের করা মানবতার বিরুদ্ধে অপরাধের মামলার পরবর্তী শুনানি আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।  ওই পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারক নিজামুল হক মঙ্গলবার মামলার শুনানি শেষে এ নির্দেশ দেন।

একই সঙ্গে তিনি তদন্তদলকে ২৩ ডিসেম্বরের মধ্যে এ সম্পর্কিত প্রতিবেদন ট্রাইব্যুনালে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করেই আদালত সিদ্ধান্ত নেবেন সাঈদীর আটক আদেশ বাড়ানো হবে নাকি স্থগিত করা হবে।

মঙ্গলবার সকালে অভিযুক্ত জামায়াতনেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাজির করা হয়।

সকাল ৯টা ১৩ মিনিটে তাকে ট্রাইব্যুনালে এনে ট্রাইব্যুনালের হাজতখানায় রাখা হয়। এ সময় সাঈদীকে সুস্থ ও স্বাভাবিক দেখা যায় এবং তাকে আনতে অ্যাম্বুলেন্স ব্যবহার করতে হয়নি।

এর আগে গত ১২ অক্টোবর ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম তাকে আজ মঙ্গলবার হাজির করার নির্দেশ দিয়েছিলেন।

ওইদিন এ নির্দেশ দেওয়ার সময় তিনি বলেছিলেন, ‘প্রয়োজনে লাইফ সাপোর্ট দিয়ে অ্যাম্বুলেন্সে করে হলেও প্রয়োজনীয় কাগজপত্রসহ তাকে আদালতে হাজির করতে হবে। ’

১২ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাজির করার কথা থাকলেও চলাচলে অসমর্থ হওয়ার কারণ দেখিয়ে সাঈদীকে সেদিন হাজির করা হয়নি। একই কারণ দেখিয়ে এর আগেও দুইবার তাকে আদালতে হাজির করানো হয়নি।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, ০২ নভেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ