ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জিজ্ঞাসাবাদে জামায়াত-জেএমবি সম্পর্ক গুরুত্ব পাচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, জুলাই ২, ২০১০
জিজ্ঞাসাবাদে জামায়াত-জেএমবি সম্পর্ক গুরুত্ব পাচ্ছে

ঢাকা: জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ও নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র আমীর সাইদুর রহমানের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।  

জামায়াতে ইসলামীর সঙ্গে জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের সম্পর্ক খতিয়ে দেখতে এটা করা হচ্ছে বলে গোয়েন্দাসূত্র জানিয়েছে।



গ্রেপ্তার হওয়া শীর্ষ জামায়াত নেতারা রিমান্ডে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিচ্ছেন এমন কথা বলে জিজ্ঞাসাবাদের সঙ্গে ঘনিষ্টভাবে জড়িত একজন গোয়েন্দা কর্মকর্তা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, পুরো বিষয়টিই এখন গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।  

বৃহস্পতিবার বিকেলে শুরু হয়ে শুক্রবার গভীর রাত পর্যন্ত গোয়েন্দারা মুজাহিদ ও সাঈদীকে জিজ্ঞাসাবাদ করেন।

এদিকে, আজ শনিবার শুরু হচ্ছে জামায়াত আমীর মতিউর রহমান নিজামীর জিজ্ঞাসাবাদ। আজ কেন্দ্রীয় কারাগার থেকে নিজামীকে গোয়েন্দা দপ্তরে নেওয়া হবে।

জামায়াত নেতাদের সামনে জঙ্গি সাইদুর রহমানকে আনার প্রক্রিয়া চলছে এমনটাই জানিয়েছে গোয়েন্দা সূত্র।
 
সম্প্রতি রাজধানীর কদমতলী থানা এলাকায় পুলিশের উপর হ্যান্ড গ্রেনেড হামলা চালানোর পর জেএমবি’র আমীর সাইদুর রহমানকে তার তিন সহযোগীসহ গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি কতিপয় জামায়াত নেতার কাছ থেকে বিভিন্ন সহযোগিতা ও অর্থের যোগান পাওয়ার কথা গোয়েন্দা পুলিশকে জানিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘন্টা, জুলাই ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।